May 23, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 20th, 2022, 9:04 pm

দুদকের মামলায় মুফতি ইজহারের ২ বছরের কারাদণ্ড

সম্পদের হিসেবে না দেয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা এক মামলায় হেফাজতে ইসলামের নেতা মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকার অর্থদণ্ড অনাদায়ে আরও দুই মাসের সাজা ভোগ করতে হবে।

রবিবার চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসী আবদুল মজিদ এ রায় দেন।

দণ্ডিত হেফাজতে ইসলামের সাবেক নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম চট্টগ্রামের লালখান বাজারের আল জামেয়াতুল ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ। তার উপস্থিতিতেই আদালত এ রায় ঘোষণা করেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমদ লাভলু বলেন, সম্পদের হিসেব না দেয়া মামলায় দোষী সাব্যস্ত হওয়া মুফতি ইজাহারুল ইসলামকে দুই বছরের সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

দুদক সূত্রে জানা গেছে, ‘দুদক ২০১৩ সালের ৪ জুলাই মুফতি ইজাহারুল ইসলামের সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দিয়ে নোটিশ পাঠায়। তিনি সম্পদের হিসাব না দেয়ায় দুদক চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক সিরাজুল হক বাদী হয়ে একই বছরের ১৭ সেপ্টেম্বর মুফতি ইজহারুলের বিরুদ্ধে খুলশী থানায় মামলা করেন। ২০১৪ সালের ২১ এপ্রিল দুদক এ মামলায় অভিযোগপত্র দাখিল করে। ২৮ এপ্রিল অভিযোগপত্র গ্রহণ করে মুফতি ইজহারুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

—ইউএনবি