October 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 23rd, 2022, 3:14 pm

দুবাইয়ে ফেসবুক লাইভে এসে প্রবাসীর আত্মহত্যা!

ব্যবসায় প্রতারণার শিকার হয়ে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছেন সংযুক্ত আরব আমিরাতের (দুবাই) এক প্রবাসী। সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার দিকে তিনি সংযুক্ত আরব আমিরাতের লাকী রাউন্ড এলাকার ভাড়া বাসার একটি কক্ষে ফেসবুক লাইভ চলাকালীন গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

দ্রুত সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

নিহত খায়রুল বশর রানা (৫০) চট্টগ্রামের ফটিকছড়ির ধর্মপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত বদিউল আলমের ছেলে। দেশে তার বৃদ্ধ মা, স্ত্রী, ১৮ বছর বয়সী মেয়ে ও ১০ বছর বয়সী ছেলে সন্তান রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সোমবার রাতে খায়রুল বশরের শ্যালিকার স্বামী বখতপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ সাইফুদ্দিন জানান, বাসার আত্মহত্যার আগে ফেসবুক লাইভে তার মৃত্যুর জন্য একই উপজেলার সুয়াবিল গ্রামের জনৈক রফিক নামের এক প্রবাসীকে দায়ী করেছেন। দুবাইয়ে রফিকের সঙ্গে বাশারের মোবাইলে ফোনের যৌথ ব্যবসা ছিল। কিছুদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। জনৈক রফিক দোকানটি দখল এবং বাশারের গাড়ির চাবি নিয়ে বাশারকে মারধরও করা কথা লাইভে উল্লেখ করেন বাশার।

ধর্মপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শোয়াইব সিকদার বলেন, খায়রুল বশর তিন দিন আগেও ফেসবুকে আর্থিক লেনদেন সংক্রান্ত স্ট্যাটাস দিয়ে আত্মহত্যার ইঙ্গিত দিয়ে তার লাশ প্রবাসে দাফনের আবেদন জানান। আমরা ফটিকছড়ি ও ধর্মপুর প্রবাসী পরিষদের নেতাদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলে আইনগত পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়েছি।

–ইউএনবি