June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 17th, 2023, 9:30 pm

দুর্গাপূজাকে সামনে রেখে সারাদেশে র‌্যাবের ১০০টি বিশেষ চেকপোস্ট

ফাইল ছবি

আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করার অংশ হিসেবে মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানী ঢাকাসহ সারাদেশে গুরুত্বপূর্ণ পয়েন্টে ১০০টি বিশেষ চেকপোস্ট স্থাপন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

হিন্দুদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা ২০ অক্টোবর ষষ্ঠী পূজা দিয়ে শুরু হবে এবং ২৪ অক্টোবর শুভ বিজয়ার মাধ্যমে শেষ হবে।

র‌্যাব সদর দপ্তর সূত্র জানায়, প্রতি বছরের মতো এবারও দুর্গাপূজা ঘিরে নিরাপত্তার জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব।

র‌্যাব সদর দপ্তরের সহকারী পরিচালক (মিডিয়া উইং) এএসপি ইমরান খান বলেছেন, দুর্গা পূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার উদ্যোগের অংশ হিসেবে, র‌্যাব বাহিনী ১৬ অক্টোবর থেকে সারাদেশে চেকপোস্ট, গোয়েন্দা নজরদারি ও টহল বাড়িয়েছে।

দুর্গাপূজা উপলক্ষে যে কোনো ধরনের নাশকতা বা অপ্রীতিকর ঘটনা এড়াতে এলিট ফোর্স ইতোমধ্যে রাজধানীর প্রবেশপথসহ সারাদেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট তৎপরতা জোরদার করেছে।

চেকপোস্ট স্থাপন ও টহল বাড়ানোসহ ২৫ অক্টোবর পর্যন্ত নিরাপত্তা জোরদার করতে র‌্যাব ব্যাটালিয়নের নিজ নিজ এলাকায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন থাকবে।

দুর্গাপূজা চলাকালে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, পূজা মণ্ডপ ভাঙচুর বা সুবিধাবাদী, দুর্বৃত্ত ও অশুভ চক্রের যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাবের চেকপোস্ট ও তৎপরতা অব্যাহত থাকবে।

দুর্গাপূজার সময় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে সুবিধাবাদী ও দুর্বৃত্তদের দ্বারা পূজামণ্ডপ ভাঙচুরসহ যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি র‌্যাব কঠোরভাবে প্রতিরোধ করবে এবং জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

—-ইউএনবি