December 3, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 24th, 2021, 7:06 pm

দূর্নীতির দায়ে পাবনায় শহীদ এম মনসুর আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে অব্যাহতি

জেলা প্রতিনিধি, পাবনা

বিভিন্ন অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে পাবনার শহীদ এম মনসুর আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সামাদ খানকে অব্যাহতি প্রদানের নির্দেশ দিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়। গত ০৫-১০-২০২১ ই্ং তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয় এক পত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। বিষয়টি জানাজানি হওয়ায় রোববার (২৪ অক্টোবর) থেকে পাবনা শহরে টক অব দ্য টাউনে পরিনত হয়েছে।
ওই পত্রের মাধ্যমে জানা গেছে, শহীদ এম মনসুর আলী কলেজের প্রভাষক আব্দুল কাদের বিশ্বাস জাতীয় বিশ্ববিদ্যালয়ে অভিযোগ করে জানান, অবৈধ ও বেআইনীভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ’র দায়িত্ব গ্রহন ও পরবর্তীতে একই উপায়ে উপাধ্যক্ষ পদে নিয়োগ ও পুনরায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করে আব্দুস সামাদ খান প্রতিষ্ঠানটির নানা ধরনের অনিয়ম দূর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে প্রতিষ্ঠানটির সুনাম এবং ভাবমূর্তি নষ্ট করেছে। সেই সাথে কলেজের শিক্ষার পরিবেশ ধ্বংস করছে । এই দুর্ণীতিবাজ আব্দুস সামাদের হাত থেকে প্রতিষ্ঠানটি রক্ষার জন্য তিনি আবেদন করেন।
আবেদনের প্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয় তদন্ত সাপেক্ষে চাকুরীবিধি লংঘন করায় আব্দুস সামাদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ থেকে অব্যহতি ও ৫ জন জ্যেষ্ঠতম শিক্ষকদের মধ্যে থেকে একজনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়ার জন্য কলেজ পরিচালনা পরিষদের সভাপতিকে নির্দেশনা প্রদান করেছেন।
শহীদ এম মনসুর আলী কলেজ পরিচালনা পরিষদের সভাপতি সোহেল হাসান শাহীন অব্যহতির বিষয়টি নিশ্চিত করেছেন ।