May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 11th, 2022, 3:01 pm

দৃষ্টিনন্দন পূর্বাচল সিবিডি প্রকল্প আনুষ্ঠানিকভাবে চালু

দুবাইতে অনুষ্ঠিত বাংলাদেশ ইকোনমিক ফোরাম ২০২২-এ দৃষ্টিনন্দন পূর্বাচল সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট (সিবিডি) প্রকল্প আনুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে।

বৃহস্পতিবার দুবাইয়ের একটি উচ্চমানের হোটেলে আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং শেখ আহমেদ বিন ফয়সাল আল কাসিমির প্রাইভেট অফিসের চেয়ারম্যান টমাস জালেস্কির উপস্থিত ছিলেন।

পূর্বাচলের নিউ টাউনে সব আধুনিক সুযোগ-সুবিধা এবং অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত হাই-অ্যান্ড ইন্টিগ্রেটেড রিয়েল এস্টেট প্রকল্পের আওতায় উন্নয়নের কাজ হাতে নিয়েছে সিকদার গ্রুপ।

এই প্রকল্পটি প্রধানমন্ত্রীর বাংলাদেশকে ‘বিশ্বব্যাপী সমন্বিত আঞ্চলিক অর্থনৈতিক ও বাণিজ্যিক কেন্দ্র’ হিসেবে প্রতিষ্ঠার স্বপ্নের সঙ্গে সরাসরি সম্পৃক্ত।

এই প্রকল্পের মূল আকর্ষণ হবে এর আইকনিক ট্রাই টাওয়ার, ল্যাঙ্গুয়েজ টাওয়ার, লিবারেশন টাওয়ার ও লিগ্যাসি টাওয়ার।

এই মেগা সিবিডি প্রকল্পটি পূর্বাচল নিউ টাউনে ১৪৪ একর জমি জুড়ে বিস্তৃত। সিকদার গ্রুপের অধীনে পাওয়ারপ্যাক হোল্ডিংস লিমিটেড প্রকল্পের কাজটি সম্পন্ন করবে।

পাওয়ারপ্যাক হোল্ডিংস এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই আনুষ্ঠানিকতা প্রকল্পটির চলমান উন্নয়ন কর্মকাণ্ডে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

—ইউএনবি