January 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 23rd, 2021, 12:23 pm

দেওয়ানগঞ্জের সাময়িক বরখাস্ত মেয়র ঢাকায় আটক

ফাইল ছবি

বিজয় দিবসের কর্মসূচিতে শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করার অভিযোগে জামালপুরের দেওয়ানগঞ্জের পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে বৃহস্পতিবার সকালে রাজধানীর একটি হোটেল থেকে আটক করা হয়েছে।

র‌্যাব সদর দপ্তরের সহকারী পরিচালক (আইনি ও মিডিয়া উইং) এএসপি ইমরান খান ইউএনবিকে বলেন, র‌্যাবের একটি দল ঢাকার উত্তরায় হোটেল ডি মেরিডিয়ানে অভিযান চালিয়ে শাহনেওয়াজকে আটক করে।

শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করার অভিযোগে এর আগে শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িকভাবে মেয়র পদ থেকে বরখাস্ত করা হয়।

২১ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহের বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহ যে অভিযোগ করেছেন, তা শিষ্টাচার বহির্ভূত, অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের শামিল যা প্রশাসনের দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় এবং জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করে। এ অবস্থায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুযায়ী স্থানীয় সরকার (পৌরসভা) আইনের প্রদত্ত ক্ষমতাবলে পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ভোরে দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসন বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানের উপস্থাপকের দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ।

ভোর থেকে ওই মাঠের শহীদ মিনারে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছিলেন। এ সময় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শ্রদ্ধা নিবেদন করতে যান। উপস্থাপক শ্রদ্ধা নিবেদনের জন্য মাইকে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নাম ঘোষণা করছিলেন।

পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করার কারণে মেয়র প্রকাশ্যে ওই শিক্ষা কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও থাপ্পড় মারেন। এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই মামলা করেন মো. মেহের উল্লাহ।

—ইউএনবি