January 23, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 9th, 2021, 12:09 pm

দেড় হাজার কোটি টাকা অনুমোদন, বদলে যাবে কুসিক

কুমিল্লা সিটি করপোরেশনকে (কুসিক) গুরুত্ব দিয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে প্রায় ১ হাজার ৫শ কোটি টাকার প্রকল্প অনুমোদন পেয়েছে। মঙ্গলবার এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেকের সভায় এ প্রকল্প অনুমোদন করা হয়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষে প্রকল্পটি অনুমোদন দেয়ায় নগরবাসীর পক্ষ থেকে কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, এ প্রকল্পের সঠিক বাস্তবায়ন হলে কুমিল্লা সিটির চেহারা বদলে যাবে।

জানা যায়, প্রকল্পটির মাধ্যমে ১৫ তলাবিশিষ্ট আধুনিক সেবাসম্বলিত নগরভবন, ৬ তলা বিশিষ্ট দুটি সেবক কলোনি, আঞ্চলিক অফিসগুলোর উন্নয়ন করা হবে। প্রকল্পটির মূল লক্ষ্য হচ্ছে নগরীর জলবদ্ধতা দূরীকরণ, যানজট নিরসন, রাস্তাঘাট উন্নয়ন ও সৌন্দর্য বৃদ্ধিকরণ। পুরাতন গোমতী নদী এলাকাসহ নগরীর বিভিন্ন পুকুরের উন্নয়ন করে ঢাকার হাতিরঝিলের ন্যায় রূপদান করা হবে।

কুসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম বলেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর দিকনিদের্শনা অনুসরণ করে কুসিকের মেয়র, প্রকৌশলী ও কর্মকর্তারা প্রায় এক বছর ধরে নগরীর উন্নয়নের জন্য বৃহৎ এই প্রকল্পটি নিয়ে কাজ করেছি। এখন প্রকল্পটি পাস হয়েছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে এই উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে।

তিনি বলেন, এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে সকলের স্বপ্নের আধুনিক, উন্নত, বাসযোগ্য নগরী গড়ার স্বপ্ন বাস্তবায়িত হবে।

—ইউএনবি