June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 3rd, 2023, 7:28 pm

‘দেয়ালের দেশ’ সিনেমায় নতুন জুটি

অনলাইন ডেস্ক :

শুটিং শেষ হয়েছে গত বছর ডিসেম্বরে। কিন্তু এরপর সিনেমা সংশ্লিষ্ট সকলেই ছিলেন একেবারেই নিরব। সিনেমা মুক্তি বা অন্যান্য বিষয়ে কেউই যেন কিছু বলতে রাজি নয়। অবশেষে এই সিনেমা নিয়ে সরব হলেন নির্মাতারা। জানালেন প্রেমের গল্পে নির্মিত ‘দেয়ালের দেশ’ মুক্তির এবং প্রকাশ করলেন সিনেমার পোস্টার। এই সিনেমায় আসছে ঢালিউডের নতুন জুটি। পর্দায় প্রথমবার একসঙ্গে দেখা যাবে শরিফুল রাজ ও শবনম বুবলীকে। গত সোমবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে প্রকাশ করা হয় সিনেমার প্রথম পোস্টার। সেখানে দেখা যায় লাশঘরের ফ্রিজারে বুবলীর লাশ। তার পাশেই বসে আছেন শরিফুল রাজ।

পোস্টার উন্মোচনের পর জানানো হয়, চলতি বছরই প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘দেয়ালের দেশ’। সিনেমা প্রসঙ্গে শরিফুল রাজ বলেন, ‘অসাধারণ একটি চিত্রনাট্যে নির্মিত এই সিনেমা। সুন্দর একটি সিনেমা নির্মাণ করতে আমরা সবাই সাধ্যমতো চেষ্টা করেছি। পর্দায় আমাদের কেমিস্ট্রি ফুটিয়ে তোলার জন্য বুবলী ও আমি শুটিংয়ে যাওয়ার আগে রিহার্সাল করেছি। চরিত্রের সঙ্গে মানিয়ে নিতে শারীরিক ও মানসিকভাবেও প্রস্তুতি নিয়েছি। আমার বিশ্বাস, আমাদের এই চেষ্টার ফসল দর্শকের জন্য উপভোগ্য হবে।’ ক্যারিয়ারের শুরুতে শাকিব খানের সঙ্গে এক ডজন সিনেমায় অভিনয় করলেও অন্য কারো সঙ্গে জুটি বাঁধেননি বুবলী। এই গন্ডি থেকে বেরিয়ে এসেছেন বুবলি। হয়েছেন মাহফুজ আহমেদ, সাইমন সাদিকের নায়িকা।

এবার হলেন শরীফুল রাজের নায়িকা। সিনেমা প্রসঙ্গে বুবলী বলেন, আমরা প্রায়ই বলি ভিন্ন রকম গল্প, ভিন্ন ধরনের চরিত্র। কিন্তু অনেক সময় পর্দায় সে বিষয়টা পরিষ্কার বোঝা যায় না। এ সিনেমাটি ব্যতিক্রম। এর গল্পটা ভিন্ন আঙ্গিকের। এ ধরনের চরিত্রে এর আগে আমার কাজ করা হয়নি। টিজার, ট্রেলার রিলিজের পর দর্শক বিষয়গুলো আঁচ করতে পারবে।’ সরকারি অনুদানে সিনেমাটি বানিয়েছেন মিশুক মনি। পরিচালনার পাশাপাশি কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন তিনি। সিনেমাটির সহ-প্রযোজকও তিনি। নির্মাতা জানান, শিগগির প্রকাশ হবে সিনেমার টিজার ও ট্রেলার। রাজ-বুবলী ছাড়াও সিনেমায় আরও অভিনয় করেছেন আজিজুল হাকিম, স্বাগতা, সাবেরী আলম, শাহাদাত হোসেন প্রমুখ।