October 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 21st, 2022, 7:50 pm

দেশে ফিরলেন সাফজয়ী নারী ফুটবল দল

ফাইনালে নেপালকে হারিয়ে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ জিতে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল।

বুধবার দুপুর দেড়টার দিকে দলটি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পৌঁছায়।

এদিকে নারী ফুটবল দল ঢাকায় অবতরণের আগেই হাজার হাজার ফুটবলভক্ত তাদের স্বাগত জানাতে বিমানবন্দরের বাইরে অপেক্ষা করতে থাকেন। তারা নারী ফুটবলারদের নাম দিয়ে স্লোগান দিচ্ছিল।

আসরে মালদ্বীপ, পাকিস্তান, ভারত ও নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এই ইভেন্টে বাংলাদেশ ২৩ গোলের বিপরীতে ফাইনালে মাত্র একটি গোল হজম করেছে।

ফাইনালে কৃষ্ণা রানী সরকার দুটি ও শামসুন্নাহার একটি গোল করেন। বাংলাদেশ দলের নেতৃত্ব দিয়েছেন সাবিনা আক্তার।

ফাইনালের আগে বাংলাদেশের ফুটবল দলের সদস্য সানজিদা আক্তার বলেছেন, যারা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেই সকল স্বপ্নসারথিদের জন্য এটি আমরা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনিকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।

তার পোস্টটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। পরে বিটিআরসি তাদের জন্য একটি ছাদখোলা বাস প্রস্তুত করার সিদ্ধান্ত নেয়। বাসটিতে ফুটবলারদের ছবিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুটবল ধারণ করা বড় ছবি দিয়ে সাজানো হয়েছে।

বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যাবে সাফজয়ী মেয়েরা। সাম্প্রতিক অতীতে বাংলাদেশে কোনো দলই এমন জমকালো সংবর্ধনা পায়নি।

প্রথমবারের মতো সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী ফুটবল দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

—ইউএনবি