June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 15th, 2023, 8:49 pm

দেশে ফিরেই অবাক তিশা

অনলাইন ডেস্ক :

‘মুজিব’ সিনেমার প্রচারণায় ছিলেন না অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। কারণটা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’; এই ওয়েব সিনেমা নিয়ে উড়াল দিয়েছিলেন দক্ষিণ কোরিয়ার বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। এর মাঝে ‘মুজিব : একটি জাতির রূপকার’ প্রশংসায় ভাসচ্ছে। যেখানে প্রথম যে দুজনের নাম আসছে তাঁরা পর্দার মুজিব আরিফিন শুভ আর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা রেনু তিশা। রোববার (১৫ অক্টোবর) সকালে দেশে ফিরেই অবাক হয়েছেন, আপ্লুত হয়েছেন নুসরাত ইমরোজ তিশা। ফেসবুকে লেখেছেন তিশা বললেন, ‘মাত্র দেশে আসলাম। ফোন অন করে সবার এত এতো ম্যাসেজ দেখে মন ভরে গেল। আমার অভিনয় যদি আপনাদের এতোটুকুও ইমোশনাল করে থাকে, তাহলে আমি কৃতজ্ঞ। ছবিটা করার সময় অনেক পরিশ্রম করতে হয়েছে সবাইকে! আমরা পরিশ্রমটা করি আপনাদের কাছ থেকে এই প্রতিক্রিয়া পাওয়ার জন্য!’

শেষে ‘মুজিব’ দেখার আহ্বান জানিয়ে পর্দার রেণু বলেছেন, “শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমা ‘মুজিব’ চলছে আপনার কাছের হলে। সবাইকে দেখার আমন্ত্রণ। লাভ ইউ অল!’ বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা শুক্রবার সারা দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে। সিনেমাটি দেশবাসীকে সিনেমা দেখার আহ্ববান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।