December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, October 2nd, 2021, 12:32 pm

দেড় বছরের বেশি সময় পর মুক্তি পেল ‘নো টাইম টু ডাই’

অনলাইন ডেস্ক :

দেড় বছরে তিনবার পেছানোর পর মুক্তি পেল জেমস বন্ড সিরিজের ছবি ‘নো টাইম টু ডাই’।
লন্ডনের রয়্যাল আলবার্ট হলে মুক্তির মধ্য দিয়ে শেষ হলো জেমস বন্ড ভক্তদের অপেক্ষার পালা। আর এটি ড্যানিয়েল ক্রেইগ অভিনীত সিরিজের শেষ ছবি হওয়ায় দর্শকের প্রত্যাশা আগের যেকোন ছবির তুলনায় বেশি।

জেমস বন্ড ভক্তদের অপেক্ষার হলো অবসান। গত বছরের এপ্রিলে মুক্তি পাওয়ার কথা থাকলেও বাঁধ সাধে করোনাভাইরাস। অবশেষে লন্ডনের রয়্যাল আলবার্ট হলে ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেয়েছে সিরিজের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই’।

‘নো টাইম টু ডাই’ ছবিতে শেষবারের মতো জেমস বন্ড চরিত্রে দেখা যাবে ড্যানিয়েল ক্রেইগকে। তাই এই ছবি নিয়ে দর্শকদের প্রত্যাশাও বেশি। তার বিপরীতে অভিনয় করেছেন ফরাসি অভিনেত্রী লিয় সেদু।

মুক্তির পর সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ছবিটি। এই ছবির জন্য ব্যয় হয়েছে আড়াইশ মিলিয়ন ডলার। সিকুয়্যালের আগের দুই ছবি স্পেক্টর ও স্কাইফল থেকে সব মিলিয়ে প্রায় এক বিলিয়ন ডলার আয় হয়েছিল। তবে আগের সব রেকর্ড ছাড়িয়ে যাবে ‘নো টাইম টু ডাই’- এমনটাই মনে করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

এদিকে ২৮শে সেপ্টেম্বর একই হলে অনুষ্ঠিত হয় সিনেমাটির রাজকীয় প্রিমিয়ার। এতে অংশ নেন ব্রিটিশ রাজ পরিবারের প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন, প্রিন্স চার্লস তার স্ত্রী ক্যামিলাও।

প্রিমিয়ারে গোলাপি রঙা ভেলভেটের ডিনার জ্যাকেটে দেখা যায় ক্রেইগকে। সেদিন লাল গালিচায় ক্রেইগের সঙ্গে উপস্থিত ছিলেন পরিচালক ক্যারি জোজি ফুকুনাগা, প্রযোজক জুটি মাইকেল জি উইলসন ও বারবারা ব্রকোলিসহ কলাকুশলীরা।

২০০৬ সালে ‘ক্যাসিনো রয়্যাল’ দিয়ে ব্রিটিশ সিক্রেট এজেন্ট ‘জেমস বন্ড’ হিসেবে যাত্রা শুরু করেন ক্রেইগ। ‘নো টাইম টু ডাই’ দিয়ে এই সিরিজে ১৫ বছরের যাত্রার ইতি টানলেন তিনি।