June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 14th, 2024, 7:45 pm

দৌলতদিয়া ঘাটে ফেরি থেকে নামতে গিয়ে কাভার্ডভ্যান পদ্মায়, বেঁচে ফিরলেন চালক

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭ নম্বর ঘাটে ফেরি থেকে নামতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ কোম্পানির একটি পণ্যবাহী কাভার্ডভ্যান পদ্মা নদীতে পড়ে যায়।

নদীতে ট্রাকটি প্রায় ৩০ মিটার দূরে ভেসে যাবার পর ট্রাকচালক জানালা দিয়ে বের হয়ে সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। খবর পেয়ে গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দল ঘটনাস্থল থেকে ট্রাকের চালককে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেছে। এ ঘটনায় ট্রাকে থাকা মালামালের বেশ ক্ষয়ক্ষতি হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঢাকা থেকে ঝিনাইদহ ডিপোতে যাওয়ার পথে দৌলতদিয়া ৭ নম্বর ফেরিঘাটে এ দুর্ঘটনা ঘটে।

ট্রাক চালক শাহিন শেখ (৩২) কুষ্টিয়ার দৌলতপুর থানার আড়িয়া ইউনিয়নের সাতার পাড়া গ্রামের মহসিন শেখের ছেলে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্রসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শী মো. সাইদ মোল্লা বলেন, প্রাণ কোম্পানির কাভার্ডভ্যানটি ঢাকা থেকে ভোর ৬টায় ঝিনাইদহ ডিপোতে যাওয়ার উদ্দেশ্যে রওনা করে সকাল ৯টার দিকে পাটুরিয়া ঘাটে এসে পৌঁছায়। সকাল ৯টা ১০ মিনিটের দিকে রো রো ফেরি এনায়েতপুরীতে উঠে ৯টা ৪০ মিনিটের দিকে দৌলতদিয়ার ৭ নম্বর ফেরি ঘাটে এসে ভিড়ে। এ সময় সামনে থাকা আরও কয়েকটি ট্রাক ফেরি থেকে নেমে উপরে উঠে যায়। একইসঙ্গে কাভার্ডভ্যানটিও ফেরি থেকে নেমে উপরে উঠতে যায়। এপ্রোজ সড়কটি অনেক ঢালু হওয়ায় উপরে উঠতে ব্যার্থ হন চালক।

এ সময় ট্রাকের ব্রেকের হাওয়া কম থাকায় ব্রেক ফেল করে ট্রাকটি। এপ্রোজ সড়ক অনেক ঢালু হওয়ায় অনেক দ্রুত গতিতে পেছনের দিকে ছুটতে থাকে ট্রাকটি। এক পর্যায়ে ট্রাকটির গতিরোধ করতে ব্যার্থ হলে পন্টুন থেকে ছিটকে নদীতে পরে যায়। চালক কোনোভাবে ট্রাকের জানালা খুলে বের হয়ে সাঁতরে পন্টুনে উঠতে সক্ষম হয়। পরে তাকে উপরে উঠিয়ে আনা হলে গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দল তাকে চিকিৎসার জন্য গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো. ফরিদ উদ্দিন বলেন, আমরা দুর্ঘটনার খবর শুনে দৌলতদিয়ার ৭ নম্বর ফেরিঘাটে ছুটে যাই। পরে ট্রাকের চালককে দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি।

তিনি আরও বলেন, ‘ভেসে যাওয়া ট্রাকটি স্থানীয় জেলেদের ট্রলার দিয়ে পারে ভেড়ানো হয়েছে। ট্রাকটি উদ্ধারের বিষয়ে বিআইডব্লিউটিএ এবং বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ে যোগাযোগ করেছি।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহ উদ্দিন বলেন, সকাল ৯টা ৪৫ মিনিটে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা (রো রো) এনায়েতপুরী ফেরী থেকে প্রাণ কোম্পানির একটি কাভার্ডভ্যান উপরে উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা নদীতে পড়ে যায়। পরে চালককে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়।

তিনি আরও বলেন, ‘আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি এবং প্রাণ কোম্পানির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। এ ঘটনায় চালক বাদে কোনো হতাহত নেই।’

—–ইউএনবি