October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, January 8th, 2022, 7:28 pm

নওগাঁর হাপানিয়া সীমান্তে বিএসএফ’র গুলিতে ১ বাংলাদেশি নিহত

ফাইল ছবি

নওগাঁর সাপাহারে হাপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। শনিবার ভোরে উপজেলার হাপানিয়া সীমান্তের ২৩৬ পিলারের কাছে ঘটনাটি ঘটেছে।

নিহত সালাহ উদ্দিন (৩০) উপজেলার কৃষ্ণসদা গ্রামের আলাউদ্দীনের ছেলে এবং পেশায় একজন গরু ব্যাবসায়ী বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে বাংলাদেশি একদল গরু ব্যবসায়ীর সঙ্গে সালাহ উদ্দীন (৩০) গরু আনতে ভারত প্রবেশ করেন। পরে তারা গরু নিয়ে শনিবার ভোরে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে ভারতের পান্নাপুর ৬৯ বিএসএফ ক্যাম্পের টহলরত জোয়ানরা তাদের উদ্দেশ্য করে গুলি ছুঁড়ে। এসময় অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও সালাহ উদ্দীন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

নওগাঁর ১৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল কবির জানান, আমরা শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে জানতে পারি যে, সাপাহার উপজেলার হাপানিয়া সীমান্ত এলাকায় ভারতীয় ভূখন্ডের ২০০ গজ ভিতরে একটি লাশ পড়ে আছে। এ ব্যাপারে ১৬ বিজিবির পক্ষ থেকে ভারতের ৬৯ পান্নাপুর বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠকের জন্য মেসেজ পাঠানো হয়েছে। তবে আজ দুপুর পর্যন্ত বিএসএফ বিজিবির পাঠানো মেসেজের কোন উত্তর দেয়নি।

তিনি আরও জানান, সর্বশেষ শনিবার দুপুরের দিকে ভারতের পান্নাপুর ৬৯ বিএসএফ এর সদস্য ও ভারতীয় পুলিশ নিহত যুবকের লাশ উদ্ধার করে ভারতের অভ্যন্তরে নিয়ে গেছে। তবে, এখনও পর্যন্ত সাপাহার উপজেলার কোন পরিবারের পক্ষ থেকে তাদের সদস্য নিখোঁজ হওয়ার বিষয়ে বিজিবির কাছে কোন অভিযোগ করেননি।

—-ইউএনবি