May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 21st, 2022, 8:10 pm

নওগাঁয় কষ্টিপাথরের ২টি শ্রীকৃষ্ণ মূর্তি উদ্ধার

নওগাঁর মান্দায় ১৬৬ কেজি ওজনের কষ্টিপাথরের দুটি শ্রীকৃষ্ণ মূর্তি উদ্ধার করা হয়েছে। উপজেলার কৃত্তলি গ্রামের ইব্রাহিম মিয়া ও কাদেরের বাড়ির ভেতরে থেকে বুধবার রাতে মূর্তি দুটি উদ্ধার করে নওগাঁর ১৬ বিজিবি ব্যাটালিয়ন।

তবে এই ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

পলাতকরা হলেন- একই গ্রামের তাহের উদ্দিনের ছেলে ইব্রাহিম মিয়া ও মৃত আহাম্মদ আলীর ছেলে কাদের।

বৃহস্পতিবার দুপুরে নওগাঁর ১৬ বিজিবি ব্যাটালিয়ন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আসাদুজ্জামান নেতৃত্বে মান্দার সহকারী কমিশনার (ভূমি) আবু বক্কর সিদ্দিক ও মান্দা থানার উপপরিদর্শক (এসআই) ফজলে এলাহীর সমন্বয়ে টাস্কফোর্স দল ইব্রাহিম মিয়া ও কাদেরের বাড়িতে পৃথক অভিযান চালানো হয়। এই সময় ইব্রাহিম মিয়ার ঘরের রান্না ঘর থেকে ১১০ কেজি এবং কাদেরের ঘর থেকে ৫৬ কেজি ওজনের দু’টি কষ্টিপাথরের শ্রীকৃষ্ণ মূর্তি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য এক কোটি ৬৬ লাখ টাকা।

উদ্ধারকৃত কষ্টিপাথরের শ্রীকৃষ্ণ মূর্তি দু’টি দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে বলে বিজ্ঞেপ্তিতে উল্লেখ করা হয়।

এ ছাড়া অভিযান পরিচালনার সময় বিজির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা মূর্তিগুলো ফেলে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় মান্দা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে বিজিবি।

—ইউএনবি