May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 26th, 2022, 8:09 pm

নওগাঁয় কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, গ্রেপ্তার ২

নওগাঁ শহরের কোমাইগাড়ী এলাকা থেকে ১০০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। এসময় পাচারকারি চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা ডিবি পুলিশ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই।

মঙ্গলবার দিবাগত রাতে সদর উপজেলার কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সালামের বাড়ির ছাদ থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য এক কোটি টাকা।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সালামের ছেলে মমিনুল ইসলাম মিলন (৩৮) ও মিরাজুল ইসলাম (২৮)।

নওগাঁ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম সামসুদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ ও এনএসআইয়ের যৌথ অভিযানে কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের আব্দুস সালামের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তার বাড়ির ছাদ থেকে ১০০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। আটক করা হয় পাচারকারি চক্রের ওই দুই সদস্যকে।

বুধবার সকালে তাদের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের আদালতের মাধ্যমে নওগাঁ জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

—ইউএনবি