November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 25th, 2021, 7:31 pm

নটরডেম কলেজ ছাত্রের মৃত্যুতে বিক্ষোভ অব্যাহত

নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে গাড়ি চাপা দিয়ে হত্যার বিচারের দাবিতে বৃহস্পতিবার রাজধানীর গুলিস্থান জিরো পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে সহপাঠীরা।

নটরডেম কলেজের ছাত্র নাইম হাসানের মৃত্যুর প্রতিবাদে ও সড়ক নিরাপত্তার দাবিতে বৃহস্পতিবার ঢাকা মহানগরীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে।

বুধবার সড়ক দুর্ঘটনায় নাইমের মৃত্যুর প্রতিবাদে মতিঝিলের শাপলা চত্বর, ফার্মগেট, উত্তরার আজমপুর, আসাদগেট, মিরপুর, গুলিস্তান ও বেইলি রোডের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করে।

নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে গাড়ি চাপা দিয়ে হত্যার বিচারের দাবিতে বৃহস্পতিবার রাজধানীর গুলিস্থান জিরো পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে সহপাঠীরা।

বিক্ষোভের কারণে নগরীর বিভিন্ন স্থানে যানবাহন চলাচল বন্ধ থাকায় যানজটের সৃষ্টি হয়। ফলে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নটরডেম কলেজের শিক্ষার্থীরা সকাল ১১টার দিকে শহরের শাপলা চত্বরে অবস্থান নেয় এবং যান চলাচল বন্ধ করে দেয়।

পরে তারা গুলিস্তান অভিমুখে প্ল্যাকার্ড হাতে মিছিল নিয়ে গেছে। সেখানে তাদের অবস্থান কর্মসূচি পালন করার কথা রয়েছে।

এছাড়া সড়ক নিরাপত্তার দাবিতে নগরীর বেইলি রোড, আসাদগেট, মিরপুর ও ফার্মগেট এলাকায় একাংশ অবরোধ করে শিক্ষার্থীরা।

আবু রায়হান মো. সালেহ, যুগ্ম কমিশনার (ট্রাফিক উত্তর) বলেন, শহরের উত্তরার আজমপুর, গুলিস্তান, ফার্মগেট এবং আসাদগেট সহ বিভিন্ন স্থানে যানজট দেখা গেছে। কারণ শিক্ষার্থীরা নিরাপদ সড়ক নিশ্চিত করার পদক্ষেপ এবং শিক্ষার্থীদের জন্য বাস ভাড়া অর্ধেক করার দাবিতে বিক্ষোভ করছে।

এর আগে বুধবার রাজধানীর গুলিস্তান এলাকার গোলচত্বরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্জ্যবাহী ট্রাকের ধাক্কায় নটরডেম কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র নাইম হাসান (১৭) নিহত হন।

নাইমের মৃত্যুর প্রতিবাদে কলেজের কয়েকজন শিক্ষার্থী নগর ভবনের সামনে বিক্ষোভ করে।

—-ইউএনবি