May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 20th, 2022, 8:42 pm

নতুন নোট বাজারে ছাড়া শুরু করেছে বাংলাদেশ ব্যাংক

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বুধবার থেকে ১০ টাকা, ২০ টাকা, ৫০ টাকা ও ১০০ টাকার নতুন নোট বাজারে ছাড়তে শুরু করেছে বাংলাদেশ ব্যাংক।
কেন্দ্রীয় ব্যাংক ২৮ এপ্রিল পর্যন্ত বিভিন্ন বিভাগীয় সদরদপ্তরে নিজস্ব শাখা অফিস এবং ঢাকা,গাজীপুর ও নারায়ণগঞ্জে ৩২টি ব্যাংকের শাখার মাধ্যমে নতুন নোট দেয়া অব্যাহত রাখবে।
এ সময়ের মধ্যে বিশেষ ব্যবস্থায় মানুষ নতুন টাকার (১০, ২০, ৫০ ও ১০০) নোট সংগ্রহ করতে পারবে।
ভাবগ্লাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম জানান, কেন্দ্রীয় ব্যাংক ২৩ হাজার কোটি টাকার নতুন নোট মজুদ করে রেখেছে এবং প্রয়োজনে এর পরিমাণ বাড়ানো হবে।
এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংকের আবদুল গণি রোড কর্পোরেট শাখা, অগ্রণী ব্যাংকের ন্যাশনাল প্রেসক্লাব কর্পোরেট শাখা, এনআরবি গ্লোবাল ব্যাংকের মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংকের কারওয়ান বাজার শাখা, সোশ্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি শাখা (পান্থপথ), উত্তরা ব্যাংকের চক বাজার শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ন্যাশনাল ব্যাংকের মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংকের রাজারবাগ শাখা, ও পূবালী ব্যাংকের সদরঘাট শাখা থেকে নতুন নোট বিতরণ করা হচ্ছে।
এছাড়া সাউথইস্ট ব্যাংকের কাকরাইল শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, ব্র্যাক ব্যাংকের শ্যামলী শাখা, ডাচ-বাংলা ব্যাংকের এসএমই অ্যান্ড এগ্রিকালচার শাখা দক্ষিণখান, প্রিমিয়ার ব্যাংকের বনানী শাখা, ব্যাংক এশিয়ার ধানমন্ডি শাখা, সিটি ব্যাংকের বেগম রোকেয়া সরণি শাখা, আল-আরাফা ইসলামী ব্যাংকের নন্দীপাড়া শাখা, প্রাইম ব্যাংকের এলিফ্যান্ট রোড শাখা, মার্কেন্টাইল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা, এক্সিম ব্যাংকের শিমরাইল শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশের গাজীপুর চৌরাস্তা শাখা, ইউসিবিএলের গাজীপুর চৌরাস্তা শাখা, ইউসিবিএলের গাজীপুর চৌরাস্তা শাখা, উত্তরা ব্যাংকের সাভার শাখা, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাভার শাখা ও ট্রাস্ট ব্যাংকের কেরানীগঞ্জ শাখাতেও নতুন নোট পাওয়া যাচ্ছে।

—ইউএনবি