September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 31st, 2022, 9:40 pm

নন্দীগ্রামে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৩

বগুড়ার নন্দীগ্রামে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষে তিনজন আহত হয়েছে। এ সময় তিন থেকে চারটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবার দুপুরে উপজেলার মাঝগ্রাম এলাকায় এই সংর্ঘষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকাল ৩টায় নন্দীগ্রাম মুনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে সমাবেশ আহবান করে নন্দীগ্রাম উপজেলা বিএনপি।

অপরদিকে বাসস্ট্যান্ড এলাকায় বঙ্গবন্ধু চত্বরে একই সময়ে উপজেলা ও পৌর শ্রমিকলীগ শোকাবহ আগস্ট উপলক্ষে শোকসভার আয়োজন করে। দুই দলের সমাবেশকে ঘিরে বুধবার সকাল থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

দুপুরের দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা সমাবেশ স্থলে অবস্থান নেয়। দুপুর ২টার পর ছাত্রলীগের একটি মিছিল মাঝগ্রাম দিয়ে আসার পথে দুই দলের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী ও বুড়ইল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মন্টু এবং এক ছাত্রলীগ নেতা আহত হয়।

এসময় ৩-৪ টি মোটর সাইকেল ভাংচুরের ঘটনা ঘটে।

উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন সরকার বলেন, আমাদের আহত দুই নেতার আবস্থা আশঙ্কাজনক।

অপরদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি তুহিন আহমেদ বলেন, শ্রমিকলীগের শোক সভায় আসার সময় ছাত্রলীগের এক নেতাকে জখম করেছে বিএনপি।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, দুই দলের কর্মসূচির কারণে সকাল থেকেই পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। দুপুরের পর উত্তেজনা বাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

—ইউএনবি