August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 7th, 2022, 8:24 pm

নবজাতকের ঠাঁই মিলল নিঃসন্তান দম্পতির কোলে

জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ :
মানিকগঞ্জের সিংগাইরে বন্ধ মুদি দোকানের সামনে থেকে এক নবজাতক শিশু পুত্রকে উদ্ধার করা হয়েছে।
সিংগাইর উপজেলার বলধারা ইউনিয়নের বড়বাকা এলাকা থেকে বৃহস্পতিবার ভোরে তাকে উদ্ধার করা হয়। এরপর শিশুকে লালন পালনের জন্য এক নিঃসন্তান দস্পতির কাছে তুলে দেওয়া হয়েছে।
সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার ভোরে বড়বাকা এলাকার আরিফ হোসেনের বন্ধ মুদি দোকানের সামনে কে বা কারা নবজাতক শিশুকে রেখে যায়। এরপর মুদি দোকানের পাশের বাড়ির গৃহবধু রং মালা শিশুটি দেখতে পায় এবং স্থানীয়দের সহায়তায় থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিরা শিশুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যায়।
তিনি আরও জানান, শিশুটিকে উদ্ধার করে তার স্বাস্থ্য পরীক্ষাসহ যাবতীয় কাজ শেষ করে স্থানীয় অনুরোধের ভিত্তিতে বড়বাকা এলাকার নিঃসন্তান দম্পতি আসমান গনির স্ত্রী তাছলিমা আক্তার হাতে শিশুটিকে তুলে দেওয়া হয়। সেই সাথে শিশুকে লালন পালনের জন্য ব্যক্তিগত পক্ষ থেকে নগত কিছু অর্থ প্রদান করা হয়।
তাছলিমা আক্তার জানান, বিয়ের পর আমাদের সংসারে কোন সন্তান আসে নাই। পরে শিশুটির উদ্ধারের কথা শুনতে পাই এবং তাকে লালন পালনের স্থানীয়দের সহায়তায় পুলিশ ও উপজেলা প্রশাসনকে অনুরোধ করি। এরপর শিশুটিকে আমার কোলে তুলে দেয়। নিজের সন্তানের মতো করে ওকে লালন পালন করব এবং পড়ালেখা করায়ে মানুষের মতো মানুষ বানাবো। শিশুটিকে আমাকে দেওয়ার জন্য সবাই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।