October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 17th, 2022, 7:45 pm

নব্বইয়ের দশকের নায়কদের পারিশ্রমিক

অনলাইন ডেস্ক :

প্রিয় তারকার প্রিয় মুখ, কথা বলার ধরন, ফ্যাশন, লাইফস্টাইল কিংবা ব্যক্তিগত জীবন। সবকিছু ঘিরেই দর্শকের ভীষণ আকর্ষণ। তাকে ঘিরে অনেক জানা-অজানার বাইরেও দর্শকের কৌতূহল থাকে তার কর্মজীবন নিয়েও।বর্তমানে বিলাসবহুল জীবনযাত্রা, দামি গাড়ি কিংবা দামি বাড়ির জন্য বলিউড তারকাদের প্রায়ই খবরের শিরোনাম হতে দেখা যায়। তবে, নব্বই দশকে এত জৌলুশপূর্ণ ছিল না তাদের জীবন। এমনকি এখনকার সময়ে দাঁড়িয়ে নব্বই দশকে বলিউড তারকাদের পারিশ্রমিকের পরিমান শুনলে হাসিও পেতে পারে।
বিগ বি অমিতাভ বচ্চন:প্রথমেই যার নাম চলে আসে সে বিগ বি অমিতাভ বচ্চন। কিংবদন্তি এই অভিনেতা ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ সিনেমা দিয়ে প্রথম বি টাউনে পা রাখেন। সেই সময় অভিনেতা হিসেবে তিনি পাঁচ হাজার রুপি পারিশ্রমিক পেয়েছিলেন। তারপর নব্বইয়ের দশকে তিনি হয়ে ওঠেন সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের একজন। প্রতি সিনেমায় ৩ কোটি রুপি চার্জ করতেন এই অভিনেতা। এখনকার তুলনায় কম শোনা গেলেও নব্বইয়ের দশকে তা ছিল অনেক। বিগ বি তার সবশেষ অভিনীত সিনেমায় পারিশ্রমিক নিয়েছেন ১০ কোটি রুপি।
অজয় দেবগণ:নব্বইয়ের দশকের অন্যতম সেরা নায়ক অজয় দেবগণ। তখন প্রতি সিনেমার জন্য অজয় পারিশ্রমিক নিতেন ৭০ লাখ রুপি। সময়ের সঙ্গে সঙ্গে অভিনয় দক্ষতা আর পারিশ্রমিক দুটোতেই উন্নতি করেছেন এই নায়ক। বিশ্বখ্যাত ‘ট্রিপল আর’ সিনেমায় মাত্র ৭ দিনের শুটিংয়ের জন্য অজয় পারিশ্রমিক নিয়েছেন ৩৫ কোটি টাকা!
সানি দেওল:নব্বইয়ের দশকের অ্যাকশন তারকা অজয় সিং দেওল, সিনেমায় যাকে সবাই সানি দেওল নামেই চেনে। একসময় বলিউডের অন্যতম ধনী তারকা বলা হয় তাকে। ‘গদর’ এবং ‘ঘায়েল’ সিনেমা দিয়ে ইন্ডাস্ট্রি তে নিজের নাম প্রতিষ্ঠিত করেন এই অভিনেতা। ১৯৯৭ সালে তার অভিনীত ‘বর্ডার’ সিনেমাটি ছিল বলিউডের অন্যতম ব্যবসাসফল সিনেমাগুলোর মধ্যে একটি। সেই সিনেমায় সানি পারিশ্রমিক নিয়েছিলেন ৯০ লাখ রুপি।
অক্ষয় কুমার: জোরালো অ্যাকশন এবং কমেডির জন্য তিনি আজও টক অব দ্য টাউন। এখনো প্রতি বছর একের পর এক সিনেমা দিয়ে দর্শকদের চমকে দেন এই অভিনেতা। রিপোর্ট বলছে বর্তমানে তার পারিশ্রমিক সবার ওপরে। প্রতি সিনেমার জন্য ১৩৫ কোটি রুপি নেন এই অভিনেতা। শুধু বর্তমানে নয় নব্বইয়ের দশকেও তিনি ছিলেন সেরাদের কাতারে। রিপোর্ট অনুযায়ী, নব্বইয়ের দশকে প্রতি সিনেমার জন্য ৬০ লাখ রুপি পারিশ্রমিক নিতেন অক্ষয়।
সালমান খান:বলিউড ভাইজান সালমান খান। বক্স অফিসের ‘সুলতান’ও বলা হয় এই অভিনেতাকে। বর্তমানে তার প্রতি সিনেমায় তার পারিশ্রমিক ১০০ কোটি রুপির ওপরে। তিনি প্রথম অভিনেতা যিনি কিনা বলিউডে সর্বপ্রথম একটি ফিচার ফিল্মের জন্য ১০০ কোটি রুপি চার্জ করেছিলেন। আবার টাইগার জিন্দা হ্যায় সিনেমায় ১৩০ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে নিজের রেকর্ড নিজেই ভাঙেন এই অভিনেতা, নব্বইয়ে দশকে তার পারিশ্রমিকের অঙ্ক শুনলে আপনার মাথা ঘুরে যেতে পারে। তখন একটি সিনেমার জন্য ২৫ লাখ রুপি পারিশ্রমিক নিতেন এই অভিনেতা।
শাহরুখ খান:কিং খান শাহরুখ খান। তিন বছরের বিরতির পর পর্দায় কামব্যাক করছেন এই অভিনেতা। আসন্ন সিনেমায় ১২০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন কিং খান। কিন্তু রিপোর্ট বলছে নব্বইয়ের দশকে প্রতি সিনেমায় তার পারিশ্রমিক ছিল মাত্র ৩৫ লাখ রুপি।
আমির খান:বলিউডের মিস্টার পারফেকশনিস্ট তিনি। তার সিনেমা মানেই বক্স অফিসে হিট। বর্তমানে প্রতি সিনেমায় তার চার্জ ৮০ কোটি রুপি। কিন্তু নব্বইয়ের দশকে তার পারিশ্রমিক ছিল ৫৫ লাখ রুপি।