July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 25th, 2023, 9:29 pm

নরসিংদীতে প্রতিপক্ষের গুলিতে নিহত ১, আরেকজন আহত

নরসিংদীর সদর উপজেলায় বৃহস্পতিবার বিকালে মিছিল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক জাতীয়তাবাদী ছাত্রদল নেতার মৃত্যু হয়েছে এবং অপর একজন গুলিবিদ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ মে) বিকাল ৪টায় শহরতলীর চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন স্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ কর্মকর্তা বাচ্চু মিয়া বলেন, কপালে আঘাত পেয়ে মারা যান সাদেকুর রহমান সাদেক (৩২), জেলা শাখার সাবেক যুগ্ম আহ্বায়ক।

সাদেককে চিকিৎসার জন্য নিয়ে আসলে ঢামেক হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান তিনি।

যুবদল কর্মী আশরাফুল ইসলাম (২২)ও তিনি উরুতে গুলিবিদ্ধ হয়ে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তারা সম্প্রতি ঘোষিত জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতা।

পদবঞ্চিত ছাত্রদল নেতারা জানান, গত ২৬ জানুয়ারি সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি, মাইনুদ্দিন ভুঁইয়াকে সিনিয়র সহ-সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের পাঁচ সদস্য বিশিষ্ট (আংশিক) কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল।

এরপর থেকে ঘোষিত কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা আন্দোলন চালিয়ে আসছিলেন। এরই জেরে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবীর খোকনের চিনিশপুরের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে একাধিকবার হামলার ঘটনা ঘটে।

ছাত্রদলের কমিটি বাতিলের আন্দোলনের অংশ হিসেবে বৃহস্পতিবার চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন স্থানে মোটরসাইকেল শোডাউন করে বিক্ষোভ করছিলেন পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা।

এসময় ছাত্রদলের অপর গ্রুপের নেতাকর্মীরা হঠাৎ করে তাদের ওপর হামলা চালায়। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় মাথায় ও পিঠে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয় পদবঞ্চিত ছাত্রদল গ্রুপের দুই নেতা সাদেক ও আশরাফুল। আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে দুজনকে ঢামেকে পাঠায়।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ফজলে ই খোদা বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জেলা হাসপাতালে গিয়ে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে, অপর একজনকে এর আগেই ঢাকায় পাঠানো হয়েছে বলে জানতে পেরেছি। কী কারণে এ ঘটনা ঘটেছে খতিয়ে দেখা হচ্ছে।

—-ইউএনবি