July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 31st, 2023, 8:47 pm

না’গঞ্জে গ্যাসের দাবিতে তিতাস অফিস ঘেরাও

নারায়ণগঞ্জে চরম গ্যাস সংকটে ভুগছে মানুষ। গ্যাসের অভাবে মানুষ অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে।

অবশেষে নিরুপায় হয়ে আবাসিক এলাকার চুলায় পর্যাপ্ত গ্যাসের দাবিতে তিতাস অফিস ঘেরাও করেছে সামাজিক সংগঠন ‘আমরা নারায়ণগঞ্জবাসী’।

তিতাসের বিরুদ্ধে হুঁশিয়ারিও দিয়েছেন তারা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল থেকে শহরের চাষাঢ়া বালুরমাঠ এলাকায় অবস্থিত তিতাস গ্যাস অফিসের প্রধান ফটকের সামনে ঘেরাও কর্মসূচি ও মানববন্ধন করেন সংগঠনের সদস্যরা।

এ সময় নিরাপত্তার স্বার্থে তিতাস কর্যালয়ের মূল ফটক বন্ধ করে দেন কর্তৃপক্ষ।

মানববন্ধনের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নুর উদ্দিন আহমেদ।

এসময় নুর উদ্দিন আহমেদ বলেন, আমরা আমাদের অধিকার চেয়েছি, কারও দয়া চাইনি। বৈশ্বিক পরিস্থিতির কথা বলে আমাদের যৌক্তিক আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। আপনারা প্রয়োজনে আপাতত ভোর থেকে দুপুর পর্যন্ত আবাসিক চুলায় গ্যাস সরবরাহ স্বাভাবিক করেন। দুপুর থেকে সন্ধা ৭টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রেখে রাত ১১টা পর্যন্ত সচল রাখেন।

বিদ্যুতের মতো করে রেশনিং সিস্টেমে নিয়ে আসেন। আপনারা তিতাস কর্তৃপক্ষ যদি আমাদের শান্তিপূর্ণ আন্দোলনের ভাষা না বুঝেন, তবে মনে রাখবেন নারায়ণগঞ্জ সব আন্দোলন সংগ্রামের সূতিকাগার। এছাড়া আমাদের অধিকার আমাদের বুঝিয়ে দেন। নয়তো টিকতে পারবেন না।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খোরশেদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, পপি রানি সরকার প্রমুখ।

—-ইউএনবি