October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 26th, 2022, 8:18 pm

নাটোরে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে চিকিৎসককে লাঞ্ছিতের অভিযোগ

নাটোরের সিংড়া পৌরসভার কাউন্সিলর মিজানুর রহমানের বিরুদ্ধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।এ ঘটনায় বৃহস্পতিবার সিংড়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন চিকিৎসক মঈনুল হক রিকো।

অভিযোগে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে সিংড়া উপজেলা পরিষদের সামনে পূর্ব বিরোধের জের ধরে পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিজান ও ডা.রিকোর কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় কাউন্সিলরে সঙ্গে আরও কয়েকজন যুবকও ওই চিকিৎসকের ওপর চড়াও হয়। পরে আশপাশের লোকজন জড় হলে কাউন্সিলর সেখানে থেকে সরে যান।

ডাক্তার রিকো বলেন, কাউন্সিলর মিজান ইতোপূর্বে তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে একজন নারীকে দিয়ে তার বিরুদ্ধে মামলা করিয়ে সামাজিকভাবে হেয় করান। এ ঘটনায় মামলা করলে মিজানকে গ্রেপ্তার করে পুলিশ। জামিনে ছাড়া পাওয়ার পর কাউন্সিলর মিজান তাকে হুমকি দিয়ে আসছিলেন।

এব্যাপারে অভিযুক্ত কাউন্সিলর মিজানুর রহমান জানান, চিকিৎসক এর আগেও তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে হয়রানি করেছে। আবারো সে চেষ্টা করছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম বলেন, একজন সরকারি চিকিৎসককে মারধর সম্পূর্ণ অন্যায়। আমরা এর বিচার চাই। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর এ আলাম সিদ্দিকী জানান, তারা অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবেন।

—ইউএনবি