February 1, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 8th, 2022, 10:14 am

নানা আয়োজনে কুবিতে হেমন্ত উৎসব পালিত

কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে ও কমিউনিকেশন ক্লাবের সহযোগিতায় ‘হেমন্ত উৎসব-১৪২৯’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজন করা হয়।

এই সময় শীতের আমেজে পিঠা উৎসবের সাথে বিভাগটির শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, গান ও নাচের মাধ্যমে মাতিয়ে রাখেন পুরো মুক্তমঞ্চ। অনুষ্ঠানের শেষাংশে বিভাগটির শিক্ষকসহ অন্যান্য বিভাগের শিক্ষকদের গান পরিবেশনে মেতে উঠে উপস্থিত দর্শকবৃন্দ।

এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুবি উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, ছাত্র উপদেষ্টা ও পরামর্শক দপ্তরের পরিচালক অধ্যাপক ড. হাবিবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সহযোগী অধ্যাপক এন এম রবিউল আউয়াল চৌধুরী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কাজী এম আনিছুল ইসলামসহ বিভাগটির অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘এ সাংস্কৃতিক অনুষ্ঠান দেখে আমি খুবই আপ্লুত। ব্যস্ততার মাঝেও আমি বিশ্ববিদ্যালয়ের এরকম সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে শিক্ষার্থীদের উৎসাহ দেওয়ার চেষ্টা করি। শিক্ষার্থীরা শুধু পড়াশোনাই করবে এমন টা নয়, এক্সট্রা কারিকুলাম অ্যাকক্টিভিটিসে তাদের অংশগ্রহণ থাকবে এবং বিশ্ববিদ্যালয়কে আরো গিয়ে নিয়ে যাবে এই প্রত্যাশা করি।’

উল্লেখ্য, অনুষ্ঠানটির পূর্বনির্ধারিত সময় ৩০ নভেম্বর থাকলেও বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যুতে শোকাবহ পরিবেশকে শ্রদ্ধা জানিয়ে তা স্থগিত করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।