May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 7th, 2022, 9:19 pm

নানা উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন করেছে মসিক

কাফি খান ময়মনসিংহ :

যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য এবং নানা কার্যক্রমের মাধ্যমে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালন করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক)। মেয়র মোঃ ইকরামুল হক টিটুর পক্ষে আজ সকাল ৭ টায় সার্কিট হাউজ প্রাঙ্গণে এবং সকাল ৭ টা ৩০ মিনিটে জয়বাংলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সচিব রাজীব কুমার সরকার, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

এছাড়া আজ বেলা ১১ টায় জয়নুল উদ্যান বৈশাখী মঞ্চে দিবস উপলক্ষে ৭ মার্চের ভাষণ, কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এতে বিভিন্ন বিদ্যালয়ের প্রায় ৩০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্মিত টাউন হল বঙ্গবন্ধু গ্যালারিতে দিনব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরিদর্শন করেন। গ্যালারি ৭ ই মার্চের ভাষণ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিশেষ ডকুমেন্টারি প্রচার করা হয়।

ঐতিহাসিক ৭ ই মার্চ দিবস উপলক্ষে এক বার্তায় মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, দেশের এক চরম সংকটময় পরিস্থিতিতে বঙ্গবন্ধু ঘোষণা করেছিলেন, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। অনবদ্য এ ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণগুলো থেকেও শ্রেষ্ঠ এবং তাৎপর্যপূর্ণ। এ ভাষণেই ছিল স্বাধীনতার ঘোষণা, মুক্তির রূপরেখা।

মেয়র আরও বলেন, আমরা যদি উন্নয়নকে ভালোবাসি, সমৃদ্ধির পথে এগিয়ে যেতে চাই, তবে বঙ্গবন্ধুকে বেশি বেশি চর্চা করতে হবে। বঙ্গবন্ধুর চেতনাকে ছড়িয়ে দিতে অতীতের মত আগামীতেও অগ্রণী ভূমিকা পালন করবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।