January 22, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 5th, 2022, 9:05 pm

নারায়নগঞ্জ ৩ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী খসরু

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে নির্বাচনী হাওয়া, ১৬ জানুয়ারি ভোটগ্রহণ। বিএনপির অংশগ্রহণ এখনো নিশ্চিত না হলেও আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র তুলেছেন ৪ নেতা। এর মধ্যে টানা ১৩ বছর নগর প্রশাসনের দায়িত্ব পালনের পরেও ক্ষমতাসীন দলের নেতা সেলিনা হায়াৎ আইভীর অন্যতম।

নারায়নগঞ্জ ৩ নং ওয়ার্ড কাউন্সিলর পদে সতন্ত্র প্রার্থী হিসাবে দাড়িয়েছেন এ. আর. ফররুখ আহমাদ (খসরু)। তিনি পেশাগত শিক্ষক, গবেষক ও সাংবাদিক। নির্বাচর্নী প্রচার প্রচারণায় এলাকায় একজন শিক্ষক ও গবেষক হিসাবে প্রথমবার রাজনীতিতে পা রাখায় বেশ ভালই সাড়া পাচ্ছে বলে মনে করছে স্থানীয়রা।

সম্প্রতি একটি নির্বাচনী প্রচারণা সভায় তিনি বলেন, একজন শিক্ষক হিসাবে তিনি মনে করেণ শিক্ষাই জাতীর মেরুদন্ড। তাই তার নির্বাচিত আগে আমার এলাকার সকল শিশুদের শিক্ষা নিশ্চিত করব। দেশে বর্তমানে কিশোর গ্যাং এর বড়ই উৎপাত চলছে, একই সাথে মাদকের থড়াছড়ি। নির্বাচিত হলে এই বিষয়গুলোতে আমি অত্যন্ত কঠোর হব। সন্ত্রাস, চাঁদাবাজির বিষয়ে শক্ত হাতে দমন করব ইনশাআল্লাহ।

নির্বাচন নিয়ে তিনি বলেন, অত্যন্ত সুন্দর এবং অংশগ্রহণমূলক একটি নির্বাচন হবে বলে আমি মনে করি। তিনি আরও বলেন, নির্বাচিত হলে, স্থানীয় বিরোধ নিষ্পত্তি কাউন্সিল গঠন, শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রিক সমাজ উন্নয়ন কমিটি গঠন, পঞ্চায়েত ব্যবস্থার আলোকে মসজিদ কমিটিগুলোর ক্ষমতায়ণ, স্বাস্থ্য কমিটি গঠণ, ছাদ বাগান, বৃক্ষরোপন ও পরিবেশ সুরক্ষা, খেলার মাঠ, ক্রিকেট, যুব প্রশিক্ষণ ও স্থায়ী কাউন্সিলর অফিস নির্মাণ, বর্জ্য নিস্কাসন, ডিস ও ইন্টারনেট সেবা, হকার সমস্যা সমাধান, যানবাহন সমস্যা ও প্রতিকার ইত্যাদি বিষয়ে আমি গুরুত্বের সাথে বাস্তবায়ন করব। সব মিলিয়ে নির্বাচিত হলে যতগুলো ভালো কাজ করব, আপনারাও সে নেকির হকদার হবেন।

এ. আর. ফররুখ আহমাদ (খসরু) একজন বঙ্গবন্ধু ফেলোশিপ প্রাপ্ত ‘মানবাধিকার শিক্ষা’ বিষয়ক পিএইচডি গবেষক, প্রতিষ্ঠাতা, ইস্টার্ন আইডিয়াল কলেজ ও খুশি-ফিরোজ মানবিক স্কুল।