June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 18th, 2023, 7:59 pm

“নারীকে সংসার সামলেই বাইরে কাজ করতে হয়”

অনলাইন ডেস্ক :

টলিউডের গত দুই দশকের পরিসংখ্যান বিবেচনা করলে সহজেই বোঝা যায়, সর্বাধিক সফল ছবির অভিনেত্রী কোয়েল মল্লিক। বাণিজ্যিক ছবির গ্ল্যামারাস নায়িকা থেকে গল্পনির্ভর ছবির সিরিয়াস চরিত্র, সবেতেই সাফল্য কুড়িয়েছেন তিনি। এর বাইরে ব্যক্তিজীবনে স্বামী-সন্তান ঘিরে সুখের সংসার। এই দুর্গাপূজায় মুক্তি পাচ্ছে কোয়েলের নতুন ছবি ‘জঙ্গলে মিতিন মাসি’। এতে মিতিন মাসির ভূমিকায় আছেন তিনি। যিনি সংসার সামলে আবার নিজের ইচ্ছে থেকেই বিভিন্ন রহস্য উন্মোচন করেন। বাস্তব জীবনে প্রতিটি নারীর মাঝেই মিতিন মাসির রূপ দেখতে পান কোয়েল।

কলকাতার গণমাধ্যম আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘সংসার সামলে বাইরের কাজ করাটাই তো নারীদের জীবন। যারা রোজ কাজে যান, তারা ভোরে উঠে সংসারের কাজ সেরে ফেলেন। সেই কারণেই তো বলছিলাম, শুধু আমি কেন, সব মেয়েই তো অনেকটা মিতিনেরই মতো। তবে আমার মনে হয়, সবার জন্য ভাবা ভালো, কিন্তু নিজের জন্যও ভাবা উচিত। এতটা আত্মত্যাগী হয়ে যাবেন না যে, নিজের স্বপ্নটাই পূরণ করতে পারলেন না। মিতিন কিন্তু সেটাই শেখায়। সেই কারণেই এই চরিত্রটা আমায় এতটা অনুপ্রাণিত করে।’ কাজের ব্যস্ততার মাঝেও সারাক্ষণ ছেলে কবীরের খেয়াল রাখেন কোয়েল। নিজের মধ্যকার এই পরিবর্তন প্রসঙ্গে কোয়েলের ভাষ্য, ‘মাতৃত্ব সব নারীকেই কোনো না কোনোভাবে বদলে দেয়। আগে আমার দিনটা অন্যভাবে কাটতো। এখন শুধু অ্যাকশন থেকে কাটটুকু আমি দর্শকের। এর বাইরের সময়টা আমি সারাক্ষণ ভাবছি কবীর কী করছে।

সিসিটিভি-তে দেখছি, ঘরে খেলছে কি না। কী খেলো, কী খেলো না, সবসময় এ সবই তো ভাবছি।’ বলা দরকার, ২০১৩ সালে প্রযোজক নিসপাল সিংকে বিয়ে করেছেন কোয়েল মল্লিক। তাদের একমাত্র পুত্র কবীর পৃথিবীতে এসেছে ২০২০ সালে। উল্লেখ্য, ‘জঙ্গলে মিতিন মাসি’ নির্মাণ করেছেন অরিন্দম শীল। এতে কোয়েল মল্লিকের সঙ্গে আছেন শুভ্রজিৎ দত্ত, লেখা চ্যাটার্জি, অসীম রায়চৌধুরী, কমলিকা ব্যানার্জি, পায়েল রায় প্রমুখ। ১৯ অক্টোবর এটি পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।