June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 3rd, 2023, 1:46 pm

নারীর রাজনৈতিক ক্ষমতায়নে রংপুরে রাজনৈতিক সংলাপ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

নারীর রাজনৈতিক ক্ষমতায়নে রংপুরে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে অপরাজিতাদের সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার নগরীর ক্যাসপিয়া চাইনিজ রেষ্টুরেন্ট এর মিলনায়তনে ডেমক্রেসিওয়াচ’র আয়োজনে এ সংলাপ অনুষ্ঠিত হয়। জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মোসাদ্দেক হোসেন বাবলুর সভাপতিত্বে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

সংলাপে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের এমপি রাবেয়া আলীম। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি ও জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য বিশিষ্ট নারী নেত্রী সাইদা রহমান জোসনা, রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, রংপুর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক, দিনাজপুর বিএনপি’র সহ-সভাপতি শাহিন সুলতানা বিউটি, দিনাজপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, বিভাগীয় অপরাজিতা নেটওয়ার্কের সভাপতি ও রংপুর জেলা আওয়ামী লীগ’র আহ্বায়ক কমিটির সদস্য ফাতেমা ইয়াসমিন ইরা, বিভাগীয় অপরাজিতা নেটওয়ার্কের সাধারণ সম্পাদক ও চিরিরবন্দর উপজেলা’র মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ ও অংশগ্রহণকারী অপরাজিতাদের শুভেচ্ছা জানিয়ে ডেমক্রেসিওয়াচ’র নির্বাহী পরিচালক ওয়াজেদ ফিরোজ তার শুভেচ্ছা বক্তব্য রাখেন। রংপুর ক্লাস্টারে অপরাজিতার প্রকল্পের কর্মসূচী সমন্বয়কারী ফিরোজ নুরুন-নবী যুগল’র সঞ্চালনায় সংলাপে আগত অতিথিবৃন্দ ও অপরাজিতারা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন এর চ্যালেঞ্জ, সম্ভাবনা ও রাজনৈতিক প্রতিশ্রুতি এবং বাস্তবায়ন এর বিভিন্ন প্রেক্ষিত নিয়ে তাদের বক্তব্য তুলে ধরেন।##