January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, January 15th, 2022, 7:26 pm

নাসিক নির্বাচন: ভোটের দিন বহিরাগত ঢুকতে দেয়া হবে না

নারায়াণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটের দিন জেলায় কোনো বহিরাগত ঢুকতে দেয়া হবে না এবং জেলার বাসিন্দাদের চলাচলের সময় জাতীয় পরিচয়পত্র সঙ্গে রাখার আহ্বান জানিয়েছেন জেলা পুলিশ সুপার জায়েদুল আলম।
শনিবার জেলা পুলিশ লাইন্সে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘ভোটের দিন নারায়ণগঞ্জের বাসিন্দাদের জাতীয় পরিচয়পত্র সঙ্গে রাখার আহ্বান জানাচ্ছি এবং এ দিন জেলায় কোনো বহিরাগত ঢুকতে দেয়া হবে না।’
নাসিক নির্বাচনকে সামনে রেখে জেলায় আইন-শৃঙ্খলা নিশ্চিত করতে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।
পুলিশ সুপার বলেন, ‘আইন-শৃঙ্খলা নিশ্চিত করতে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা মোতায়েন করা হয়েছে এবং ভোটের দিন ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে।’
স্থানীয় প্রশাসন সূত্র জানিয়েছে, ভোটের দিনে সিটি এলাকায় পাঁচ হাজার র‍্যাব ও পুলিশ সদস্য মোতায়েন করা হবে এবং ২৭টি ওয়ার্ডে ২৭ জন ম্যাজিস্ট্রেট এবং ৯টি ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবেন।
এবারের নাসিক নির্বাচনে ৪২ হাজার ৪৩০ জন নতুন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।
আগামীকাল রবিবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। এর আগে শুক্রবার মধ্যরাতে নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়।
এ নির্বাচনে মেয়র পদে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভি ও তার মূল প্রতিদ্বন্দ্বী তৈমুর আলম খন্দকারের দিকেই সবার নজর। তৈমুর বিএনপি দলের নেতা হলেও নির্বাচনে স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

–ইউএনবি