May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 19th, 2022, 7:21 pm

নাহিদার ৫ উইকেট, জয়ের ছন্দে বাংলাদেশের মেয়েরা

অনলাইন ডেস্ক :

স্বাগতিক মালয়েশিয়াকে হারিয়ে কমনওয়েলথ গেমসের বাছাই শুরু করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এবার দ্বিতীয় ম্যাচে উড়িয়ে দিয়েছে কেনিয়াকে। দারুণ বোলিংয়ে ৫ উইকেট নেন নাহিদা আক্তার। সেইসঙ্গে রেকর্ড জুটি উপহার দেন সালম খাতুন ও রিতু মনি। দুই বিভাগের দাপটে কেনিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। বুধবার (১৯ জানুয়ারী) কুয়ালালামপুরে কমনওয়েলথ গেমস মেয়েদের ক্রিকেট বাছাইয়ে কেনিয়ার বিপক্ষে ৮০ রানে জিতেছে বাংলাদেশের মেয়েরা। চলতি আসরে এটি বাংলাদেশের টানা দ্বিতীয় জয়। কিনরা একাডেমি ওভাল মাঠে আগে ব্যাট করে ২০ ওভারে বাংলাদেশ তোলে ১২৫ রান। রান নিতে শুরুতে কিছুটা বিপদে পড়ে যায় বাংলাদেশ। দলীয় ৫০ রানে হারিয়ে ফেলে ছয় উইকেট। সেখান থেকে দলকে পথ দেখান সালমা ও রিতু। সপ্তম উইকেটে সালমা ও রিতু গড়েন ৭৫ রানের অবিচ্ছিন্ন জুটি। মেয়েদের টি-টোয়েন্টিতে এটি সপ্তম উইকেটের রেকর্ড। আগের রেকর্ড ছিল তাঞ্জানিয়ার মনিকা পাসকাল ও নাসারা সাইদির। সেটি ছিল ৭২ রানের জুটি। এর পর ১২৬ রানের লক্ষ্য তাড়ায় নামা কেনিয়াকে মাত্র ৪৫ রানে থামিয়ে দেয় বাংলাদেশ। বল হাতে বড় ভূমিকা রাখেন নাহিদা। মাত্র ১২ রানের বিনিময়ে এই বাঁহাতি স্পিনার নেন ৫ উইকেট। মেয়েদের টি-টোয়েন্টিতে বাংলাদেশের সেরা বোলিং কীর্তি এটি। আগের সেরা ছিল ২০১৮ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে পান্না ঘোষের ১৬ রানে ৫ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : ২০ ওভারে ১২৫/৬ (শামিমা ৪, মুর্শিদা ২৬, নিগার ১, রুমানা ০, ফারজানা ৬, সোবহানা ২, সালমা ৩৩*, রিতু ৩৯*; অ্যাবেল ৪-০-১৪-৩, ওচিং ৪-০-২১-২, ইদাম্বো ৪-০-৩২-১)।
কেনিয়া : ১২.৪ ওভারে ৪৫ (জুমা ২৪, অ্যাবেল ৯; সালমা ৩-০-১৫-১, সুরাইয়া ২-০-৫-১, রুমানা ২-০-৮-১, নাহিদা ৩.৪-১-১২-৫, মেঘলা ২-০-৫-১)।
ফল : বাংলাদেশ ৮০ রানে জয়ী।
প্লেয়ার অব দ্য ম্যাচ : নাহিদা আক্তার।