December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 3rd, 2021, 7:43 pm

টি-টোয়েন্টি: নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

ছবি: মঈন আহমেদ

নিজস্ব প্রতিবেদক:

টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে ৪ রানে হারিয়েছে টানা দ্বিতীয় জয় লাভ করেছে বাংলাদেশ। এই জয়ের ফলে চলমান পাচঁ ম্যাচের এই সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা।

শেষ ১২ বলে যখন নিউজিল্যান্ডের ২৮ রান দরকার, তখন অধিনায়ক টম লাথাম ৫২ ও কোল ম্যাকনি ৮ রান করে টিকে ছিল।

শুক্রবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান করেছে স্বাগতিক বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন টাইগার ওপেনার মোহাম্মদ নাঈম। এছাড়া লিটন দাস ৩৩ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৩৭ রানে অপরাজিত থাকেন।

কিউদের হয়ে রাচিন রবীন্দ্র তিনটি, আজাজ প্যাটেল, কোল ম্যাকনি এবং হামিশ বেনেট একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক। প্রথম ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখেই খেলছে বাংলাদেশ, অন্যদিকে নিউজিল্যান্ড দুটি পরিবর্তন এনেছে। ব্লেয়ার টিকনার এবং জ্যাকব ডাফির পরিবর্তে হামিশ বেনেট ও বেন সিয়ার্স আজ খেলছেন।

প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশ সাত উইকেটের বড় ব্যবধানে জয়লাভ করে। এটি ছিল ক্রিকেটর সংক্ষিপ্ত সংস্করণে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, নাসুম আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: রাচিন রবীন্দ্র, টম ব্লান্ডাল, উইল ইয়াং, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম (অধিনায়ক), হেনরি নিকোলস, কোল ম্যাকনি, ডগ ব্রাসওয়েল, আজাজ প্যাটেল, হামিশ বেনেট, বেন সিয়ার্স।