December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 24th, 2021, 8:21 pm

নিউজিল্যান্ড ব্যাটসম্যান অ্যালেন করোনা পজিটিভ

বাংলাদেশে আসার পর করোনা পজিটিভ হয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ফিন অ্যালেন।
ইংল্যান্ডে দ্য হান্ড্রেড খেলে গত ২০ আগস্ট কলিন ডি গ্র্যান্ডহোমের সাথে বাংলাদেশে আসেন অ্যালেন। আজ নিউজিল্যান্ড দলের বাকি ১৩ সদস্য ঢাকা আসে।
ইংল্যান্ডের নতুন প্রতিযোগিতা হান্ড্রেড ক্রিকেটে বার্মিংহাম ফিনিক্সের হয়ে খেলেছিলেন অ্যালেন। টিকা দিয়ে ও ইংল্যান্ড ছাড়ার আগে পরীক্ষা করেছিলেন তিনি। ঢাকায় আসার পর ৪৮ ঘন্টার মধ্যে পরীক্ষায় পজিটিভ হয়েছেন তিনি। টিম হোটেলে তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং তাকে প্রয়োজনীয় পরামর্শও দেয়া হয়েছে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসা কর্মকর্তার অধীনে চিকিৎসা নিচ্ছেন অ্যালেন। এনজেডিসির প্রধান মেডিকেল অফিসারের সাথে যোগাযোগ রাখা হচ্ছে এবং তাকে পর্যবেক্ষণে রেখেছেন নিউজিল্যান্ডের ডাক্তার প্যাট ম্যাকহুগ।
ব্ল্যাক ক্যাপস ম্যানেজার মাইক স্যান্ডল জানান, অ্যালেনের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখা হচ্ছে এবং তার বিশ্বাস ওয়েলিংটন ফায়ারবার্ডসের ডানহাতি বাংলাদেশ কর্তৃপক্ষের কাছ থেকে সেরা যতœ পাচ্ছেন।
তিনি বলেন, ‘এটি ফিনের জন্য সত্যিই দুর্ভাগ্যজনক। এই মুহূর্তে ভালো অবস্থায় রয়েছেন এবং আশা করছি দ্রুত সুস্থ হয়ে উঠবেন অ্যালেন। সেই সাথে পরীক্ষায় নেগেটিভ এবং যত তাড়াতাড়ি সম্ভব ছাড়পত্রের জন্য অনুমোদন পাবেন।’
স্যান্ডল জানান, আমিরাতের একটি ফ্লাইটে হিথ্রো থেকে এসেছিলেন অ্যালেন এবং দলের কর্মকর্তারা এয়ারলাইনসকে তার পরিস্থিতির কথা জানিয়েছিলেন, পাশাপাশি নিউজিল্যান্ডে তার পরিবারের সাথে যোগাযোগ করেছিলেন।
তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট কর্তৃপক্ষ অত্যন্ত পেশাদার এবং এজন্য আমরা তাদের কাছে কৃতজ্ঞ। তারা বিষয়টিকে খুব গুরুত্ব সহকারে দেখছে।’
স্যান্ডল জানান, নিউজিল্যান্ড দলের বাকি সদস্যরা কিছুক্ষণ আগেই ঢাকায় এসেছেন এবং এখন অন্তত তিন দিন রুম আইসোলেশনে থাকবেন তারা।
অ্যালেনের পরিবর্তে কাউকে দলে নেয়া হবে কি-না, সে বিষয়ে এখনও সিদ্বান্ত হয়নি।
আগামী পহেলা সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি শুরু হবে। পরের চারটি ম্যাচ হবে ৩,৫,৮ ও ১০ সেপ্টেম্বর।

—বাসস