December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 12th, 2021, 7:39 pm

নিখোঁজ চীনা নাগরিকের লাশ উদ্ধার

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নে নির্মাণাধীন এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক নিখোঁজ চীনা নাগরিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে কয়লা বিদ্যুৎ প্রকল্পের দক্ষিণাংশে একটি জলাশয় থেকে তার লাশ উদ্ধার করা হয়। এর আগে মৃত চীনা শ্রমিক জি কিন কুংওয়েন (৩৪) বুধবার সকালে নিখোঁজ হন।

বাঁশখালী থানার সেকেন্ড অফিসার আকতার হোসেন জানান, সকালে জলাশয়ে ওই চীনা নাগরিকের লাশ ভাসমান অবস্থায় দেখতে পায় এলাকার লোকজন। পরে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে।

এস এস পাওয়ার প্ল্যান্টের প্রধান সমন্বয়ক ফারুক আহমেদ বলেন, ‘সকালে প্রকল্প এলাকার পাশে জলাশয় থেকে নিখোঁজ শ্রমিকের লাশ পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। পুলিশ এ ঘটনা তদন্ত করে দেখছে।’

উল্লেখ্য, বুধবার সকালে ওই চীনা শ্রমিক সাগরপাড়ে পাইপলাইনের কাজে গিয়েছিলেন। সকাল সাড়ে ১০টায় বিদ্যুৎকেন্দ্রের এক নিরাপত্তা কর্মী তাকে মাছ ধরতে দেখে ডেকে উপরে নিয়ে এসেছিলেন।

এ সময় পাইপলাইনের কাজ শুরু করেন তিনি। এরপর তাকে আর কেউ বিদ্যুৎকেন্দ্রে দেখেননি। পরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে না পেয়ে বাঁশখালী থানায় একটি নিখোঁজের ডায়েরি করে কর্তৃপক্ষ।

—ইউএনবি