June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 5th, 2023, 8:02 pm

নিগারদের ওয়ানডে সিরিজ শেষ

অনলাইন ডেস্ক :

বৃষ্টিতে প্রথম দুটি ম্যাচ ভেস্তে যাওয়ার প্রেক্ষিতে নতুন যে সূচি ঘোষণা করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট, তার অনুমোদন দেয়নি আইসিসি। পুরনো সূচিতেই শেষ হয়ে গেল বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের ওয়ানডে সিরিজ। কলম্বোয় বাংলাদেশ ও শ্রীলঙ্কার আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপের ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই বাগড়া দিয়েছে বৃষ্টি। প্রথম দুই ম্যাচে আসেনি কোনো ফল। শেষ ম্যাচের জয়ে সিরিজটি জিতেছে স্বাগতিকরা।

গত শনিবার প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার ইনিংসের ৩৬.৪ ওভারের পর নামা বৃষ্টিতে আর খেলা সম্ভব হয়নি। মঙ্গলবার টানা বৃষ্টির কারণে টসই করা সম্ভব হয়নি। সবশেষ বৃহস্পতিবার ৩০ ওভারে নেমে আসা ম্যাচে ৫৮ রানে জেতে শ্রীলঙ্কা। চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ সিরিজ হওয়ায় দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ার দিনই নতুন সূচি দেয় লঙ্কান বোর্ড। তৃতীয় ওয়ানডেটি ৪ মে থেকে পিছিয়ে ৭ তারিখে নিয়ে যায় তারা। আর ৪ মে দ্বিতীয় ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত হয়। বাংলাদেশ দলকেও জানানো হয় নতুন সূচি।

কিন্তু চ্যাম্পিয়নশিপের সিরিজ হওয়ায় সূচির এই পরিবর্তন কার্যকর করতে আইসিসির অনুমোদন নেওয়া ছিল বাধ্যতামূলক। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থাটি শ্রীলঙ্কাকে জানিয়েছে, চ্যাম্পিয়নশিপের সিরিজে সূচি পরিবর্তনের কোনো সুযোগ নেই। ফলে বৃহস্পতিবারই মূলত ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি খেলে ফেলেছে দুই দল। শ্রীলঙ্কায় বাংলাদেশ দলের টিম ম্যানেজার হিসেবে দায়িত্বে থাকা এসএম গোলাম ফাইয়াজ নিশ্চিত করেছেন এটি। ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও বৃষ্টির আশঙ্কা করছেন তিনি। “আমরা এখন পর্যন্ত যা জানি, নতুন সূচিতে ৭ তারিখে যে ম্যাচটি নেওয়া হয়েছিল সেটি আর হচ্ছে না।

অর্থাৎ ওয়ানডে সিরিজ শেষ। আগের সূচিতে সেদিন যে টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ ছিল, বৃষ্টির কারণে সেটিও খেলা যাবে কি না, নিশ্চিত নই আমরা।” ওয়ানডে সিরিজে দুই পরিত্যক্ত ম্যাচ থেকে ২ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। সব মিলিয়ে দুই সিরিজে ৬ ম্যাচে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। সবগুলো পয়েন্টই এসেছে বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচ থেকে। কলম্বোর পি সারা ওভালে রোববার একটি বিশ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশের। পরে সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ৯, ১১ ও ১২ মে।