July 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 8th, 2024, 7:49 pm

নিজেকে আরও প্রস্তুত করতে চান পুজা

অনলাইন ডেস্ক :

চেরী ফুলের মতোই স্বর্গীয় স্নিগ্ধকরা, মনোরম, দৃষ্টি মনোহরা এ অভিনেত্রী। গোলাপি, সাদা ও লাল রঙের চেরী ফুলের মতোই সুষম সৌন্দর্যের পুজা, যিনি তার স্টাইল আর অভিনয় দিয়ে অল্প সময়েই দর্শকের মন জয় করে নিয়েছেন। যার কথা বলা হচ্ছে, ঢাকাই সিনেমায় বর্তমানের উদীয়মান নায়িকা, নানা বৈচিত্র্যের চরিত্রে কাজ করে যিনি দর্শকের নজরে পড়ে গেছেন তিনি পুজা চেরী। হালের উজ্জ্বল সম্ভাবনাময় নায়িকাদের অন্যতম তিনি। যিনি বেশ দ্রুততম সময়ের মধ্যেই ঢালিউডের তারকা নায়িকা বনে গেছেন। শিশুশিল্পী হিসেবে মিডিয়াতে পা রাখলেও অল্প কয়েক বছরের মধ্যে সেই শিশু চরিত্র ছেড়ে নায়িকা হয়ে বেরিয়ে আসেন তিনি। জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে প্রথম চলচ্চিত্রে পা রাখেন। ‘ভালোবাসার রঙ’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন তিনি।

শাহীন সুমন পরিচালিত এ সিনেমাটি ২০১২ সালে মুক্তি পায়। ২০১৮ সালে ‘নূর জাহান’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। এরপরে বেশ কয়েকটি সিনেমা মুক্তি পায়। গেল বছর ঈদসহ কয়েকটি সিনেমা ও ওয়েবফিল্ম মুক্তি পেয়েছে। গেল বছরের ব্যস্ততা এবং নতুন বছরের প্রত্যাশা নিয়ে যোগাযোগ করা হয় পুজা চেরীর সঙ্গে। জানান নতুন বছর কাজের পরিকল্পনায় খুব একটা হেরফের নেই। বরাবরের মত এ বছরও সিনেমা নিয়েই থাকবেন। সিনেমার শুটিং, কিছু টিভিসি করার ব্যাপারে কথা হয়ে আছে সেগুলোর কাজ করা, পাশাপাশি নিজেকে আরও প্রস্তুত করে সিনেমায় আত্মনিয়োগ করার কথাও জানালেন।

পুজা চেরী বলেন, সবে তো নতুন বছরে পা দিলাম। বছর নতুন হলেও আমাদের কাজ কিন্তু একই। সিনেমা নিয়েই থাকতে হবে। এ বছর আমার বেশ কিছু প্রজেক্ট মুক্তির অপেক্ষায় আছে। সেগুলো নিয়ে থাকব। পাশাপাশি যুক্ত হব নতুন কিছু ভালো কাজে। আপাতত চাইছি নির্বাচনটা ভালোয় ভালোয় হয়ে যাক। এরপরই নতুন কিছু কাজের খবর পাবেন। তিনি জানান, চলতি বছর নিজেকে আরও বেশি প্রস্তুত করতে চান। পর্দায় যেন নিজের অভিনয় দক্ষতা আরও সুন্দরভাবে প্রদর্শন করতে পারেন, সেই চেষ্টাই করবেন। গেল বছর পুজা অভিনীত ‘জ¦ীন’ নামে একটি সিনেমা মুক্তি পেয়েছে। নাদের চৌধুরী পরিচালিত ভৌতিক গল্পের সিনেমাটি গেল বছরের ঈদুল ফিতরে ভালো ব্যবসা করেছিল। ছবিটি ঘিরে দর্শকের আগ্রহও বেশ ছিল। বিশেষ করে সিনেপ্লেক্সগুলোতে ছবিটি দেখার জন্য বেশ ভালোই ভিড় করেছে দর্শক।

এর বাইরে ‘পরি’ নামের একটি ওয়েব সিনেমা মুক্তি পেয়েছে তার। বর্তমানে হাতে আরও কিছু সিনেমার কাজ আছে পুজার। সেগুলো পর্যায়ক্রমে মুক্তি পাবে। তার আশা, সিনেমাগুলো দর্শকের মাঝে ভালো সাড়া ফেলবে। পুজা অভিনীত ‘নাকফুল’ ছবিটি শুটিং ও সম্পাদনা শেষে নাকফুল আছে মুক্তির অপেক্ষায়। ‘লিপস্টিক’ শিরোনামের সিনেমাটির কাজ এখন শেষপর্যায়ে রয়েছে। এ ছাড়া সৈকত নাসির পরিচালিত ‘মাসুদ রানা’ সিনেমার শুটিং বাকি রয়েছে। চলতি বছরে এই সিনেমার কাজও শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন নায়িকা। এ ছাড়া পুজা গেল বছরের অক্টোবরে আরও একটি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির নাম ‘দরদিয়া’। ছবিটিতে পুজার বিপরীতে আছেন আদর আজাদ।

এর আগে আলোক হাসানের ‘নাকফুল’ ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন আদর আজাদ ও পুজা চেরী। ছবিটি এখন মুক্তির অপেক্ষায়। এ জুটির আরেকটি সিনেমা ‘লিপস্টিক’। কামরুজ্জামান রোমান পরিচালিত সিনেমাটির শুটিং চলছে। এরইমধ্যে একই পরিচালকের নতুন আরেকটি ছবিতে চুক্তিবদ্ধ হলেন এ দু’জন। আদর আজাদ ও পুজা চেরী দু’জনই চুক্তিবদ্ধ হয়েছেন ছবিটিতে। চলতি বছরের জানুয়ারিতে ছবির শুটিং শুরুর কথা রয়েছে। নব্বইয়ের দশকের রোমান্টিক প্রেমের গল্পের ছবি হবে এটি। থাকবে অ্যাকশনও। এ ছবি সম্পর্কে পুজা জানান, প্রায় তিন বছর আগে এই গল্প জেনেছেন তিনি।

উদীয়মান এ অভিনেত্রী বলেন, ‘অসাধারণ একটি গল্পের ছবি হবে এটি। চুক্তির আগে অন্য কোনো ছবির গল্প শুনতে বসে এতটা মুগ্ধ হইনি আমি। আমি যে চরিত্রটি করব, দারুণ একটি চরিত্র। ঠিকমতো করতে পারলে সুপারহিট হয়ে যেতে পারে ছবিটি।’ একের পর এক জুটি বেঁধে আদরের বিপরীতে অভিনয় করা প্রসঙ্গে ঢাকাই ছবির এ নায়িকা বলেন, ‘লিপস্টিক’ ছবিতে যে টিমের সঙ্গে কাজ করছি, এটিও সেই একই টিমের কাজ। এ ছবির পরিচালক, প্রযোজক, চিত্রনাট্যকার ও নায়ক একই। কাজের ব্যাপারে দারুণ আন্তরিকতা আদর ভাইয়ের। ভালো কাজের ব্যাপারে খুব চেষ্টা আছে। তার সঙ্গে এর আগে একটি কাজ শেষ করেছি। আরেকটির শুটিং চলছে। সহশিল্পী হিসেবে আদর ভাইয়ের সঙ্গে কাজ করতে বেশ সহজ লাগে।

‘লিপস্টিক’ ছবির শুটিংয়ে কাজ দেখে প্রযোজক, পরিচালক হয়তো আমাদের জুটি পছন্দ করেছেন। এ কারণেই আমাদের দু’জনকে আবারও তাদের আরেক ছবিতে নিয়েছেন।’ এদিকে পুজার সঙ্গে জুটি নিয়ে আদর আজাদ বলেন, ‘এটি প্রযোজক ও পরিচালক ভালো বলতে পারবেন। কারণ, তাদের পছন্দেই আমাদের দু’জনকে পরপর ছবিতে নেওয়া হচ্ছে।’ পরিচালক জানিয়েছেন, টানা ২৫ দিন ‘লিপস্টিক’ ছবির শুটিং হয়েছে। এখন আরও কয়েকদিনের শুটিং বাকি আছে। এরপর ‘দরদিয়া’ ছবির বাকি শিল্পীকলাকুশলী নির্বাচনের কাজ চলবে। গোল্ড মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত হবে ‘দরদিয়া’। পরিচালক নিজেই চিত্রনাট্য করেছেন। এ ছবিটি যখন শুটিং স্পটে গড়াবে তার মধ্য দিয়েই আদর আজাদের সঙ্গে পুজা চেরীর হ্যাট্রিক জুটি পূরণ হবে।

বিশ্বের সব দেশেই একটি সিনেমার জন্য জুটি যথেষ্ট গুরুত্বের দাবি রাখে। আর সেই জুটি যদি একবার দাঁড়িয়ে যায় তখন তাদের তারকা হতে সময় লাগে না। তখন সেটা নায়কের ক্যারিয়ারের জন্য যেমন সাফল্য বয়ে আনে তেমন নায়িকার ক্যারিয়ারেও সাফল্য বয়ে আনে। আদর আজাদও উদীয়মান অভিনেতা। ইতিমধ্যেই তার অভিনয় দর্শকের নজরে পড়েছে। প্রশংসিত হয়েছে তার অভিনয়। তেমনি পুজার অভিনয়ও দর্শকের নজরে পড়েছে। এখন এই দু’জন যদি জুটি হিসেবে দাঁড়িয়ে যায় তাহলে বলতে হবে ঢাকাই ইন্ডাস্ট্রি শাকিব-অপু বা শাকিব-বুবলি পরবর্তী আরও একটি জুটি দেখতে যাচ্ছে ঢাকাই দর্শক।