June 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 17th, 2023, 6:27 pm

নিরাপত্তা নিয়ে শঙ্কিত সিসিক মেয়র আরিফ

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী ও তাঁর বাসা এবং বাসা সংলগ্ন অস্থায়ী কার্যালয়ের নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের সরিয়ে নেওয়া হয়েছে। মঙ্গলবার রাত ১০টায় জেলা আনসার কমান্ডারের নির্দেশে তাদের প্রত্যাহার করা হয়।

রাত ১১টায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মেয়র আরিফুল হক চৌধুরী অভিযোগ করেন, কোনো ধরনের নোটিশ ছাড়া তাঁর নিজের ও বাসা এবং বাসা সংলগ্ন অস্থায়ী কার্যালয়ের নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের সরিয়ে নেওয়া হয়েছে। বিগত ৬ থেকে ৭ বছর ধরে সিটি করপোরেশন নির্ধারিত ফি দিয়ে অনুমোদন সাপেক্ষে তিন শিফটে এ কাজে ১০ জন আনসার দায়িত্ব পালন করতেন। আজ হঠাৎ করে কোনো কারণ বা অবগত না করে তাদের প্রত্যাহার করায় তিনি নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। সিটি নির্বাচনকে সামনে রেখে এমন তৎপরতা বলে অভিযোগ মেয়রের।

আরিফুল হক চৌধুরী আরও বলেন, নির্বাচনের বিষয়ে তিনি ২০ মে তাঁর অবস্থান নগরবাসীর সামনে তুলে ধরবেন। এর আগেই তাঁর নেতা-কর্মীদের গ্রেপ্তার, হয়রানি করে চাপ সৃষ্টি করা হচ্ছে। বর্তমান পরিস্থিতিতে আমি মানসিক চাপে রয়েছি। একজন সাধারণ নাগরিক হিসেবেও তো সরকারের কাছে নিরাপত্তা চাইলে সেটা পাওয়ার আমার নাগরিক অধিকার রয়েছে। নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে সামান্যতম সৌজন্যতাও দেখানো হয়নি। কোনো ধরনের নোটিশ ছাড়া এমনটি করা হয়েছে। এখন আমি নিশ্চিত যে, আমার নিরাপত্তা ঝুঁকিপূর্ণ। এটা কোনোভাবেই কাম্য নয়।

এ ব্যাপারে জানতে চাইলে সিলেট জেলা আনসার কমান্ডার ফজলে রাব্বি জানান, ‘নিয়মানুযায়ী অনুমোদনহীন যেসব জায়গায় আনসার সদস্যরা দায়িত্ব পালন করতেন তাদের সরিয়ে নেওয়া হয়েছে।’
৬ থেকে ৭ বছর ধরে নিরাপত্তা দেওয়ার বিষয়ে জানতে চাইলে ফজলে রাব্বি বলেন, ‘সিটি করপোরেশন ও তার স্থাপনার নিরাপত্তার অনুমোদন রয়েছে। মেয়র মহোদয় এবং ওনার বাসায় নিরাপত্তার অনুমোদন নেই।’