December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 30th, 2021, 1:27 pm

নিরাপদে জিম্বাবুয়ে পৌঁছেছে বাংলাদেশ দল

অনলাইন ডেস্ক :

নিরাপদে জিম্বাবুয়ে পৌঁছেছে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল। মঙ্গলবার ভোর রাতে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে করে জিম্বাবুয়ে উড়াল দেন তামিম-মুমিনুলরা। বাংলাদেশ থেকে দোহা-জোহানেসবার্গ হয়ে হারারেতে পা রেখেছেন ক্রিকেটারেরা।

জানা যায়, দেশটির স্থানীয় সময় রাত ৯টা ২০ মিনিটে জিম্বাবুয়ে পা রাখে টিম বাংলাদেশ। বিমানবন্দরে পা রেখেই কোভিড টেস্টের জন্য নমুনা দিয়েছেন মিরাজ-তাসকিনরা।

জিম্বাবুয়ে সফরে তিন সংস্করণের ম্যাচই খেলবে বাংলাদেশ। তবে এখন গেছে শুধু টেস্ট দল। টেস্টের জন্য ডাক পাওয়া ১৭ জনকে নিয়ে রওনা হয়েছেন টিম লিডার বিসিবির পরিচালক ববি আহমেদ। দলের আরেক সদস্য সাকিব আল হাসান সরাসরি যুক্তরাষ্ট্র থেকে জিম্বাবুয়ে যোগ দেবেন।

ছুটিতে থাকা প্রধান কোচ রাসেল ডমিঙ্গো নতুন নিয়োগ পাওয়া ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সকে নিয়ে জিম্বাবুয়েতে দলের সঙ্গে যোগ দিয়েছেন। শ্রীলঙ্কা থেকে দোহায় এসে দলের সঙ্গে যোগ দিয়েছেন স্পিন কোচ রঙ্গনা হেরাথ। এ ছাড়া পেস বোলিং কোচ ওটিস গিবসনও সরাসরি যোগ দেবেন ইংল্যান্ড থেকে।

বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়ানডে সিরিজ ছাড়াও স্বাগতিকদের বিপক্ষে একটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তামিমরা। সিরিজের সবগুলো ম্যাচই হবে হারারেতে।

জিম্বাবুয়ে সফরে খুব একটা কোয়ারেন্টিনের ধকলে পড়বে না বাংলাদেশ দল। মাত্র একদিন কোয়ারেন্টিন মেনেই অনুশীলনে নেমে পড়বেন তাঁরা। অনুশীলন শেষে হারারে স্পোর্টস ক্লাব মাঠে ৭ জুলাই টেস্ট দিয়ে শুরু হবে দুদলের প্রথম লড়াই। এরপর ১৬ জুলাই শুরু হবে সুপার লিগের ওয়ানডে ম্যাচ। ১৮ ও ২০ জুলাই হবে বাকি দুটি ওয়ানডে ম্যাচ।

ওয়ানডে সিরিজের পর ২৩ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দুটি ম্যাচ ২৫ ও ২৭ জুলাই।

টেস্ট ও ওয়ানডে ম্যাচগুলো শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় (বাংলাদেশ সময় দুপুর দেড়টায়), টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো ম্যাচ শুরু দুপুর সাড়ে ১২টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটা)।

টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।