October 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 5th, 2022, 8:53 pm

নির্বাচনী সহিংসতায় গাইবান্ধায় নিহত ১

জেলা প্রতিনিধি, গাইবান্ধার :

গাইবান্ধার সাঘাটা উপজেলায় একটি ভোটকেন্দ্রে এক মেম্বর প্রার্থীর সমর্থককে ধারালো হাসুয়া দিয়ে জবাই করে হত্যার অভিযোগ উঠেছে। আবু তাহেরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) ইলিয়াস জিকো। এছাড়া ৭টি ভোট কেন্দ্রে হামলার ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছে।
বুধবার পৌনে ৩টার দিকে সাঘাটা উপজেলার জুমারাবাড়ী ইউনিয়নের জুমারবাড়ী আদর্শ ডিগ্রী কলেজ কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম আবু তাহের (৪০)। তিনি একই ইউনিয়নের মামুদপুর গ্রামের ওমর আলীর ছেলে।
নিহতের পরিবার ও স্থানীয়রা জানায়, ভোটগ্রহণ চলাকালে বিকেলে পৌনে ৩টার দিকে কেন্দ্রের বাইরে মেম্বর প্রার্থী আইজল মিয়ার (টিউবওয়েল) সমর্থক আবু তাহেরের সঙ্গে প্রতিদ্বন্দ্বী মেম্বর প্রার্থী রাসেল আহমেদের (ফ্যান ) কর্মী-সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আবু তাহেরকে একা পেয়ে রাসেলের কর্মী-সমর্থকরা ধারালো হাসুয়া দিয়ে তার কলা কেটে ফেলে। গুরুতর আবু তাহেরকে উদ্ধার করে পাশ্ববর্তী বগুড়া জেলার সোনাতোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনার পরপরই কেন্দ্র ও কেন্দ্রের আশপাশের এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সেখানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইনশৃঙ্খলাবাহিনী।
সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, জুমারবাড়ী ইউনিয়নের একটি ভোট কেন্দ্রে নির্বাচনী সহিংসতায় আবু তাহের নামে এক ব্যক্তি নিহত হওয়ার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।