October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, January 22nd, 2022, 1:12 pm

নির্বাচনী সহিংসতা: কুমিল্লায় আ.লীগ প্রার্থীর সমর্থকদের হামলায় আহত ১২

কুমিল্লায় আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নেয়া আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের হামলায় বিরোধী দলীয় প্রার্থীর অন্তত ১২ জন সমর্থক আহত হয়েছেন। শুক্রবার জেলার দামোতি ইউনিয়নের খোসকান্দি এলাকায় এ হামলার ঘটনা ঘটেছে।

হামলায় আহতরা হলেন- আইয়ুব আলী, শরীফ, শফিকুল ইসলাম, শান্ত, জিল্লুর রহমান, বিল্লাল, ইমরান, মেহেদী, রহমান, তোফাজ্জল, রাকিব মুন্সী ও খোকন।

গুরুতর আহত আইয়ুব আলীকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া বাকিরা বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মিঠুর সমর্থকরা নির্বাচনী সমাবেশের প্রস্তুতি নেয়ার সময় আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের ভাই শাহ পরান ও তার সমর্থকরা তাদের ওপর হামলা চালায়।

জসিম উদ্দিন অবশ্য এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, হামলার বিষয়ে তিনি কিছুই জানেন না।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মিঠু ইউএনবিকে বলেন, ‘মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকে আওয়ামী লীগের প্রার্থী জসিম উদ্দিনের সমর্থকরা তার সমর্থকদের হুমকি দিচ্ছে।’

তিনি আরও বলেন, ‘এমনকি তারা যদি আওয়ামী লীগের প্রার্থীকে ভোট না দিয়ে আমাকে ভোট দেয়, তবে তারা আমার সমর্থকদের খুন করার হুমকিও দিয়েছে।’

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান সহিংসতার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লিখিত অভিযোগ পেলেই আইনি ব্যবস্থা নেয়া হবে।

—ইউএনবি