July 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 8th, 2024, 8:12 pm

নির্বাচনের পরদিনই অনুশীলনে সাকিব

অনলাইন ডেস্ক :

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে নিস্তরঙ্গ দুপুরে হঠাৎই একটু তোলপাড়। ব্যাট হাতে ইনডোরে ঢুকলেন যে সাকিব আল হাসান! রাজনীতির মাঠে শুরুর অভিযানে সফল হওয়ার পর এবার ক্রিকেটের মাঠে আবারও নিজেকে ঝালাই করার পালা। জাতীয় নির্বাচনে বিপুল ব্যবধানে জিতে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরদিনই অনুশীলন শুরু করে দিলেন বাংলাদেশ অধিনায়ক। সোমবার বিকেল ৩টার পর মিরপুরের ইনডোরে আসতে দেখা যায় সাকিবকে। তার আগেই সেখানে উপস্থিত হন তার দীর্ঘ দিনের মেন্টর ও কোচ নাজমুল আবেদিন, বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম, ট্রেনার তুষার কান্তি হাওলাদার ও চিকিৎসক মঞ্জুর হোসাইন।

আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের দশম আসর। বলার অপেক্ষা রাখে না, সেটির প্রস্তুতিই শুরু করে দিয়েছেন সাকিব। এবারের আসরে রংপুর রাইডার্সে খেলবেন তিনি। গত প্রায় তিন সপ্তাহ মাগুরায় নির্বাচনী প্রচারে ব্যস্ত ছিলেন সাকিব। সেই তুমুল ব্যস্ততার ফাঁকেই মাগুরা স্টেডিয়ামে ফিটনেস নিয়ে কিছুটা কাজ করতে দেখা গেছে তাকে। নির্বাচন শেষে আর একদিন অপেক্ষা না করে ব্যাট-বলে নিজেকে শাণিত করার লড়াই শুরু করলেন তিনি।

গত বিশ্বকাপের শেষ দিকে চোট নিয়ে ছিটকে পড়ার পর থেকেই মাঠের বাইরে আছেন সাকিব। দেশের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ও পরে নিউ জিল্যান্ডে সীমিত ওভারের সফরে খেলতে পারেননি বাংলাদেশ অধিনায়ক। বিপিএল দিয়েই তিনি মাঠে ফিরবেন বলে আশা করা হচ্ছে। বসুন্ধরায় রংপুর রাইডার্সের নিজস্ব অনুশীলন মাঠে শুক্রবার থেকে অনুশীলনের কথা রয়েছে তার।