June 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 1st, 2022, 9:10 pm

নির্ভীক সাংবাদিক তোফাজ্জল হোসেন মানিক মিয়ার ৫৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

নির্ভীক সাংবাদিক তোফাজ্জল হোসেন মানিক মিয়া  ৫৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১লা জুন) প্রথমে আজিমপুর কবরস্থানে  বেলা ১১ টায় শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া মাহফিলে অংশনেন ব্যারিস্টার মইনুল হোসেন, আনোয়ার হোসেন মঞ্জু এমপি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক, সুধীজন, আত্মীয়-স্বজনসহ বিপুলসংখ্যক মানুষ। এসময় সকলের পরিবারের সুস্থতা কামনা ও মৃত মা-বাবাসহ সকল আত্মীয় স্বজনের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

এড়াও সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থা আয়োজিত নির্ভীক সাংবাদিকসম্পাদক তোফাজ্জল হোসেন মানিক মিয়া এবং বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম শীর্ষক আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ মোঃ আক্তারুজ্জামান।

পরে বিকেলে জাতীয় প্রেসক্লাবের জাতীয় পার্টি জেপি একটি আলোচনা সভার আয়োজন করে এবং অতপর মানিক মিয়া ফাউন্ডেশন, দি নিউনেশন ও সাপ্তাহিক রোববারের উদ্যোগে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, ব্যারিস্টার মইনুল হোসেন, নিউ নেশন পত্রিকার সম্পাদক মোহাম্মদ মোকাররম হোসেন সহ অন্যান্য সাংবাদিক ও কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

উল্লেখ্য, ষাটের দশকে বাঙালি জাতিসত্তা বিকাশের আন্দোলনের অন্যতম পৃষ্ঠপোষক ও দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন তফাজ্জল হোসেন মানিক মিয়ার। ১৯৬৯ সালের এই দিনে মাত্র ৫৮ বছর বয়সে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ক্ষণজন্মা এই সাংবাদিক। বর্তমান বাংলাদেশে নির্ভীক সাংবাদিকতার প্রেরণা-পুরুষ হিসেবে বিরাজ করছেন তিনি।