May 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 8th, 2024, 8:09 pm

নিষিদ্ধই থাকছেন বেলিংহ্যাম

অনলাইন ডেস্ক :

ভালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের শেষে লাল কার্ড দেখা জুড বেলিংহ্যামের নিষেধাজ্ঞা তুলে নিতে রেয়াল মাদ্রিদ আবেদন করলেও কোনো লাভ হয়নি। ইংলিশ মিডফিল্ডারের দুই ম্যাচের নিষেধাজ্ঞা বহাল রেখেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। লা লিগায় গত শনিবার ভালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের তখন আর কয়েক সেকেন্ড বাকি, ওই সময় বক্সের ডান পাশ থেকে ব্রাহিম দিয়াসের ক্রস থেকে হেড করে বল জালে জড়ান বেলিংহ্যাম। কিন্তু ব্রাহিমের ক্রস বাতাসে থাকা অবস্থায়ই শেষ বাঁশি বাজিয়ে দেন রেফারি।

ম্যাচ শেষ হয় ২-২ সমতায়। রেফারির ওই ‘অভূতপূর্ব’ সিদ্ধান্তে ক্ষেপে ওঠে রেয়ালের খেলোয়াড়রা, জানায় প্রতিবাদ। এক পর্যায়ে ‘আগ্রাসী আচরণের’ জন্য বেলিংহ্যামকে লাল কার্ড দেখান রেফারি হেসুস জিল মানসানো। পরে তাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়। একাধিক ম্যাচের নিষেধাজ্ঞাকে ‘হাস্যকর’ বলেন বেলিংহ্যাম। তার ক্লাবও ফেডারেশনের সিদ্ধান্তকে ‘অযৌক্তিক’ মনে করে আপিল করে।

কিন্তু স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি তাদের আবেদন বাতিল করে দিল। ফলে, লিগে আগামীকাল রোববার সেল্তা ভিগো ও ১৬ মার্চ ওসাসুনার বিপক্ষে আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ ১৬ গোল করা তারকাকে পাবে না রেয়াল। লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে বেশ ভালোভাবেই এগিয়ে চলেছে কার্লো আনচেলত্তির দল। ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে বার্সেলোনা।