December 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 10th, 2022, 8:17 pm

নিয়োগ বিতর্কে পাবিপ্রবির রিজেন্ট বোর্ডসভা পণ্ড, উপাচার্য অবরুদ্ধ

জেলা প্রতিনিধি, পাবনা :

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম রোস্তম আলীর ভাতিজিসহ শতাধিক বিতর্কিত নিয়োগ নিয়ে হট্টগোলে রিজেন্ট বোর্ড সভা পন্ড হয়ে গেছে।

পরে শিক্ষক ও কর্মকর্তারা উপাচার্যকে তার কক্ষে অবরুদ্ধ করে রেখেছেন। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় রিজেন্ট বোর্ডের সভা শুরু হয়। পরে দুপুর ১২টা থেকে ভিসিকে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক ড. এম আব্দুল আলীম বলেন, পুর্ব নির্ধারিত আজকের এ সভা বেলা ১১টায় উপাচার্যের কক্ষে শুরু হয়। সভায় শতাধিক নিয়োগ, আপগ্রেডেশন ও শিক্ষকদের এমফিল পিএইচডি অনুমোদনের কথা ছিল। ভিসি স্যার নিয়োগ বোর্ডের সভাপতি। তিনি তার ভাতিজিসহ ১০২টি পদে নিয়োগ দেয়ার চেষ্টা করেন।

দুপুরে সভা চলাকালে বিতর্কিত নিয়োগ ও অনিয়ম নিয়ে রিজেন্ট বোর্ড সদস্যরা প্রশ্ন উত্থাপন করেন। এ সময় উপাচার্য রোস্তম আলী উত্তেজিত হয়ে ওঠেন। শিক্ষকদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে হট্টগোল শুরু হলে, সভা বাতিল ঘোষণা করেন তিনি।

পরে দুপুর ১২টার দিকে শিক্ষক কর্মকর্তারা উপাচার্যের কক্ষে তাকে অবরুদ্ধ করেন। বেলা আড়াইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উপাচার্য অবরুদ্ধ রয়েছেন। শিক্ষকদের দাবি, শিক্ষকদের আপগ্রেডেশন, বিদেশ গমন, পিএইচডি, এমফিলসহ অন্যান্য বিষয়গুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অবরুদ্ধ কর্মসুচী চলবে।

এ বিষয়ে উপাচার্য ড. এম রোস্তম আলীর সাথে কথা বলার জন্য একাধিকবার চেষ্টা করা হলেও তিনি এ বিষয়ে কথা বলতে রাজী হননি।