May 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 13th, 2024, 8:36 pm

নেইমারকে ছাড়াই বিশ্ব রেকর্ড ভাঙলো আল হিলাল

অনলাইন ডেস্ক :

এশিয়ান চ্যাম্পিয়নস লিগে আল ইত্তিহাদকে হারিয়ে টানা জয়ের বিশ্ব রেকর্ড ভেঙে দিলো আল হিলাল। গত মঙ্গলবার করিম বেনজেমার আল ইত্তিহাদের বিপক্ষে ২-০ গোলে জিতেছে তারা। তাতে করে ২০১৬-১৭ মৌসুমে টানা ২৭ ম্যাচ জেতা ওয়েলস প্রিমিয়ার লিগ ক্লাব দ্য নিউ সেন্টসের রেকর্ড ভেঙেছে তারা। গত মঙ্গলবার জিতে ৪-০ গোলের অগ্রগামিতায় এশিয়ান চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে আল হিলাল। দলটির পর্তুগিজ কোচ হোর্হে জেসুস বলেছেন, ‘এটা সত্যিই অসাধারণ অর্জন। এই স্মরনীয় জয়ের রেকর্ডে ভূমিকা রাখা প্রত্যেককে ধন্যবাদ জানাই আমি।’

সৌদি প্রো লিগে আল হিলাল ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসরের চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে আছে। দলের তারকা খেলোয়াড় নেইমারকে ছাড়াই এগিয়ে যাচ্ছে তারা। অক্টোবরে এসিএল ইনজুরিতে মাঠের বাইরে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আল হিলালের এই সাফল্যের নেপথ্য নায়ক ফুলহ্যাম ও নিউক্যাসেল স্ট্রাইকার আলেক্সান্দার মিত্রোভিচ। সার্বিয়ান তারকা লিগ ও মহাদেশীয় প্রতিযোগিতায় ২৮ ম্যাচে ২৯ গোল করেছেন।

এছাড়া কালিদো কুলিবালি, রুবেন নেভেস ও সার্গে মিলিঙ্কোভিচ সাভিচ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। সবশেষ আল হিলাল জিততে পারেনি ২১ সেপ্টেম্বর। লিগ প্রতিপক্ষ দামাকের সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা। তারপর সৌদি লিগে ১৬, ঘরোয়া কাপে তিন ও এশিয়ান চ্যাম্পিয়নস লিগে আট ম্যাচ খেলে সবগুলো জিতেছে তারা।