June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 10th, 2023, 8:31 pm

নেতানিয়াহুর কড়া হুঁশিয়ারি ইসরায়েলকে

অনলাইন ডেস্ক :

হামাসের হামলায় নিহতের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) ইসরায়েলি মেডিকেল পরিষেবার পক্ষ থেকে তা জানানো হয়। ইসরায়েল ও ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সংঘর্ষে হতাহতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। অন্যদিকে ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনে নিহত বেড়ে ৬৮০ জনে দাঁড়িয়েছে। খবর বিবিসি ও আল জাজিরার। ইসরায়েলের ওপর হামাসের হামলার বিরুদ্ধে কড়া ভাষায় বার্তা দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

তিনি গত সোমবার রাতে এক বক্তব্যে বলেছেন, আমরা তাদের শক্তভাবে দমন করব। আমরা মধ্যপ্রাচ্য বদলে দেবো। ইসরায়েলে হামাসের বিরুদ্ধে ‘কঠিন ও ভয়াবহ’ পাল্টা হামলা করবে বলে দক্ষিণ ইসরায়েলের ক্ষতিগ্রস্থ একটি অঞ্চল পরিদর্শন করতে গিয়ে মন্তব্য করেন নেতানিয়াহু। তিনি বলেছেন, এটি কেবল শুরু হলো। আমরা কঠোরভাবে তাদের দমন করব। ইসরায়েল এই সংঘাতের শুরু থেকেই দাবি করে আসছে, গাজার হামাস ঘাঁটিতেই তারা আক্রমণ করছে।

ইসরায়েলের সেনাবাহিনী মঙ্গলবার ভোরে এক সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছে যে শুধু সোমবারেই তারা হামাসের দুই হাজারের বেশি ঘাঁটিতে বিমান হামলা করেছে। এটি এখন পর্যন্ত গাজায় ‘হামাসের বিরুদ্ধে বৃহত্তম বিমান হামলা’ বলে দাবি করছে ইসরায়েলের সেনাবাহিনী।