August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 26th, 2022, 1:48 pm

নৌকাডুবি: ছেলে-ভাতিজা উদ্ধার করে নিখোঁজ হলেন হযরত আলী

ছবি: সংগৃহীত

চাঁদপুরের মতলবে ধনাগোদা নদীতে নৌকা ডুবে ৩৮ বছরের এক ব্যক্তি তিন দিন ধরে নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে মতলব উত্তর উপজেলার ধনাগোদা নদীর নন্দলালপুর এলাকায় এই নৌকা ডুবির ঘটনা ঘটে।

নিখোঁজ হযরত আলী পার্শ্ববর্তী কুমিল্লার দাউদকান্দি উপজেলার কাউয়াদি নন্দনপুর গ্রামের সাত্তার ফকিরের ছেলে।  মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা আসাদুজ্জামান জানান, শুক্রবার বিকালে উপজেলার নন্দলালপুর বাজার এলাকায় ফাইভ স্টার ব্রিকস নামের ইটভাটা থেকে নৌকায় করে ইট নিয়ে দৌলতপুর ইউনিয়নের কাউয়াদি গ্রামের দিকে রওনা দেন হযরত আলী ও তার চার বছরের ছেলে হাসিব এবং ১০ বছরের ভাতিজা মো. ইমরান। নন্দলালপুর পৌঁছালে পাশ দিয়ে যাওয়া ট্রলারের ঢেউয়ে নৌকাটি হঠাৎ ডুবে যায়। এসময় ছেলে ও ভাতিজাকে নিয়ে সাঁতরে ট্রলারে তুলে দিতে সক্ষম হলেও হযরত আলী নিজেই নদীতে তলিয়ে যান।

তিনি জানান, জেলা সদরের ফায়ার সার্ভিস স্টেশনের ছয় জনের ডুবুরি দল শুক্রবার রাত সাড়ে ৮টা পর্যন্ত খোঁজাখুঁজি করে না পেয়ে উদ্ধার কাজ স্থগিত করেন। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পুনরায় উদ্ধার অভিযান চালিয়েও তার সন্ধান মেলেনি।

এব্যাপারে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাজাহান কামাল বলেন, আমি এই খবর জানার পর ঘটনাস্থলে নৌ-পুলিশ পাঠিয়েছি। তাছাড়া ডুবুরি দল দু’দিন চেষ্টা করেও তাকে উদ্ধার করতে পারেননি।

—ইউএনবি