May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 27th, 2023, 7:48 pm

ন্যানসির জাতীয় চলচ্চিত্র পুরস্কার চুরি

অনলাইন ডেস্ক :

জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যানসির বাসা থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার চুরি হয়েছে। এ ব্যাপারে গত বুধবার গৃহকর্মীকে সন্দেহের কথা জানিয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন তিনি। চুরির বিষয়ে ন্যানসি বলেন, ‘অল্প দিনের জন্য আমার বাসায় কাজ করতে আসে তাহমিনা। ওকে বলেছিলাম, ঈদ পর্যন্ত কাজ করতে।

৫ এপ্রিল তাহমিনা হঠাৎ জানায়, আর কাজ করবে না, তার শরীর খারাপ। পরে তাকে চিকিৎসার ব্যবস্থা করাব বললে সে জানায়, ওকে নাকি ভূতে ধরেছে। এজন্য আর কাজ করবে না। তখনো চুরির বিষয়টি বুঝতে পারিনি। পরে তার ছোট বোনকে কাজের জন্য রাখি।’ তাহমিনা চলে যাওয়ার পর গত ১৭ এপ্রিল ঘর গোছাতে গিয়ে চুরির বিষয়টি জানতে পারেন ন্যানসি। তার কথায়, ‘দেখি, জাতীয় চলচ্চিত্র স্বর্ণপদক, সোনার চেইন ও কানের দুল নেই। পরে থানায় জানাই। একজন এসআই এসে তাহমিনার ছোট বোনকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, তার বোনই নিয়েছে।

তবে তাহমিনা ও তার স্বামীকে পুলিশ ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে সে অস্বীকার করে।’ এ ব্যাপারে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী বলেন, ‘ন্যানসির লিখিত অভিযোগ এজাহার হিসেবে গ্রহণ করা হচ্ছে। এই চুরির জন্য তার বাসার গৃহকর্মীদের সন্দেহ করা হচ্ছে।’ প্রসঙ্গত, ২০০৬ সালে ‘হৃদয়ের কথা’ চলচ্চিত্রে গান গেয়ে সংগীত জীবন শুরু করেন ন্যানসি। ২০০৯ সালের তার প্রথম অ্যালবাম ‘ভালোবাসা অধরা’ মুক্তি পায়। ২০১১ সালে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘প্রজাপতি’ সিনেমার গানে কণ্ঠ দিয়ে প্রথমবারের মত জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।