July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 21st, 2024, 7:56 pm

পঞ্চম দিনে উদ্ধার একটি ট্রাক, এখনো নিখোঁজ ফেরি মাস্টার

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের অদূরে রজনীগন্ধা ফেরি ডুবে যাওয়ার পঞ্চম দিনেও নিখোঁজ রয়েছেন ফেরির সহকারী মাস্টার হুমায়ুন আহমেদ। তবে পঞ্চম দিনে আরও একটি ট্রাক উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ হামজা।

রবিবার দুপুরে ১২টার দিকে নদীর তলদেশ থেকে ট্রাকটি উদ্ধার করে তা পাটুরিয়া ঘাটের ২ নম্বর পন্টুন এলাকায় রাখা হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা।

তিনি জানান, ফেরির নিচের অংশে বাতাস দিয়ে ফেরিটিকে তোলার চেষ্টা চলছে। তবে ফেরিটিতে বেশ কয়েকটি ফাটল থাকায় এয়ার লিফটিং ফেরির একপাশে মোটা তার পরানো হয়েছে। অন্যপাশেও পরানোর কাজ চলছে।

তিনি আরও জানান, ডুবন্ত ট্রাকগুলো শনাক্ত করতে ঝিনাই-১ নামের আরও একটি উদ্ধারকারী জাহাজ আনা হচ্ছে। সেটি এলে মাল্টি ভিম ইকো সাউন্ডের মাধ্যমে নদীর তলদেশ থেকে শনাক্ত করার কাজ শুরু হবে।

তিনি জানান, এ নিয়ে উদ্ধার হওয়ার ট্রাকের সংখ্যা চারটি। এখনো তলদেশে নিমজ্জিত আছে আরও পাঁচটি ট্রাক। সেগুলো শনাক্ত করতে পারেনি ডুবুরী দল।

উল্লেখ্য, গত বুধবার দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরি রজনীগন্ধা সকাল ৮টার দিকে পাটুরিয়া ৫ নম্বর ফেরি ঘাটের অদূরে নোঙ্গর করা অবস্থায় ছোট-বড় ৯টি যানবাহন এবং চালক-সহকারীসহ ২১ জন নিয়ে ডুবে যায়। এ ঘটনায় ২০ জনকে জীবিত উদ্ধার করা হলেও ফেরির সহকারী ইঞ্জিনচালক হুমায়ুন আহমেদ এখনো নিখোঁজ।

—-ইউএনবি