December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 16th, 2021, 7:01 pm

পটুয়াখালী সরকারি কলেজ ছাত্রাবাসের ফ্লোর দেবে ৮ ছাত্র আহত

পটুয়াখালী সরকারি কলেজের শেখ কামাল ছাত্রাবাসের ফ্লোর দেবে গিয়ে আট ছাত্র আহত হয়েছেন। সোমবার (১৫ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী জানান, ছাত্রাবাসে এলার্ট মিটিং শেষ করে বের হয়ে সবাই বারান্দায় দাঁড়ান। এ সময় হঠাৎ করে ফ্লোরের নিচে প্রায় সাত ফিট গর্ত হয়ে যায়। এ গর্তে আট ছাত্র পড়ে আহত হন। তাদের উদ্ধার করে রাতেই পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এ বিষয়ে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে কলেজ ছাত্রাবাসের সহকারী হল সুপার মো. সামিম আহম্মেদ বলেন, সাম্প্রতিক সময়ে ড্রেজার মেশিন দিয়ে কলেজের মাঠে বালি ভরাট করা হয়েছে। ধারণা করা হচ্ছে বালির সাথে থাকা পানি বের হয়ে যাওয়ার সময় হোস্টেলের ওই অংশ থেকে মাটি সরে যায়। ফলে এমনটা ঘটে। রাতে যে আট শিক্ষার্থী আহত হয়েছেন তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে কয়েকজন হোস্টেলে ফিরেছেন, বাকি তিন চার জন এখনও হাসপাতালে আছেন।

ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পটুয়াখালী শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. হাদিউজ্জামান খান। তিনি বলেন, কলেজের বালি ভরাটের কারণে এই সমস্যটা হয়েছে তবে অতি তাড়াতাড়ি আমরা ক্ষতিগ্রস্থ যায়গাটি মেরামত করে দিব।

২০০৩ সালে এই ভবনটি নির্মান করেন পটুয়াখালী শিক্ষা প্রকৌশলী আধিদপ্তর ।

–ইউএনবি