August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 14th, 2022, 6:17 pm

পদন্নোতি পেয়ে চট্টগ্রামে সিলেটের এসপি ফরিদ উদ্দিন

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম পদন্নোতি পেয়ে চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।
এছাড়াও অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার ১৩৯ জন পুলিশ কর্মকর্তাকে বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা ভিন্ন ভিন্ন প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।
১৩ জুলাই বুধবার পৃথক তিনটি প্রজ্ঞাপনে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার ২৩ জন এবং ২৫ জন ও ৯১ জন কর্মকর্তার বদলির আদেশ দেওয়া হয়। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।
এদিকে গত ২জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর জননিরাপত্তা বিভাগ পুলিশ শাখা-১ এর উপ সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তা নিশ্চিত করা হয়।
২০১৯ সালের ২৪ জুন তিনি সিলেট জেলার পুলিশ সুপারের দায়িত্বভার গ্রহণ করেন।
এসপি মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমদ পিপিএম একাডেমিক শিক্ষা শেষ করে প্রথমেই আইএফআইসি ব্যাংকের প্রবিশনারী কর্মকর্তা হিসেবে যোগদান করেন ২০০৪ সালে। আইএফআইসি ব্যাংকে চাকুরীকালীন সময়ে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে চুড়ান্তভাবে নিয়োগের জন্য মনোনীত হন এবং একই সময়ে আরও দুটি বেসরকারি ব্যাংকের অফিসার পদে চাকরির সুপারিশ প্রাপ্ত হয়েছিলেন।
এদিকে আইএফআইসি ব্যাংকে চাকরির পাশাপাশি পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) অধীনে বাংলাদেশে সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় বিভিন্ন ধাপে অংশ গ্রহণ করে যাচ্ছিলেন। বিসিএস পরীক্ষায় কৃতিত্তের সাথে উত্তীর্ণ হলে ২০০৫ সালে সরকার তাঁকে বাংলাদেশ পুলিশ সার্ভিসে সহকারী পুলিশ সুপার পদে চাকরির জন্য মনোনীত করেন। ব্যাংকের চাকরীতে ইস্তফা দিয়ে তিনি ২০০৫ সালের ২রা জুলাই দেশসেবার ব্রত নিয়ে পুলিশের চাকরীতে যোগদান করেন।
২০১৯ সালের ২৪ জুন সরকারি আদেশে সিলেট জেলার পুলিশ সুপার পদে নিযুক্ত হন। এসপি মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমদ পিপিএম যোগদানের পর থেকেই সিলেট জেলার আইনশৃঙ্খলা রক্ষা ও নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করেছেন তরুণ এই অফিসার।